ক্লাসিকাল প্যাঁচাল

:frontroll:
প্রথমেই দিয়ে নিলাম আরকি যাতে কারও কমান্ড ফলো করতে না হয়। ক্লাসিকাল প্যাঁচাল শুরু করি। সিসিবি এর কথা আগেই জানতাম কিন্তু মকক এর ৯৯ইনটেক ইসলাম এর কাছে ঘা খেয়ে একটু গুরুত্ব দিলাম। বলল ভাইয়া সিসিবিতে সবচেয়ে কম লেখা নাকি পিসিসির পোলাপানের। বলতে চাইলাম পিসিসির পোলাপান আলোচনা করার চেয়ে আলোচিত বেশী। কলেজের প্রথম দিন গাইড ভাইয়া অ্যাপুলেট ব্যাজ দেখিয়ে জিজ্ঞেস করেছিলেন এটা কি? বলেছিলাম পিসিসি। আমার কলেজ। বেশ একটা গর্ব আমার শব্দটা নিয়ে। কিন্তু কলেজ থেকে বেরিয়ে অন্য কলেজের সামনে পরিচয় দিয়ে পিসিসি বললেই কেমন জানি মুচকি হাসি দেয়। পরোয়া করতাম না তেমন। কিন্তু মেডিকেলের ফাস্ট ইয়ারে এমজিসিসির সুন্দরী ক্লাসমেট যখন মুচকি হেসে বলল ও তুই পিসিসির। তোর কলেজের উপর দিয়ে তো পাখিও উড়তে ভয় পায়। সেদিন একটু দুঃখ হয়েছিল, আর কিছু না। সেই পিসিসির পোলাপান সিসিবিতে কম লেখা দেয়। এর জবাব দেয়ার জন্য সাইটে ঢুকলাম। এবং মুগ্ধ। অসাধারন। না ঢুকলে আসলেই মিস করতাম।
আমাদের ব্লগটা(এখন আমাদের হয়ে গেছে) কয়েকটা বৈশিষ্ট্যর জন্য আলাদা। ব্লগের লোকজন একজন আরেকজনের খুব পরিচিত হয়ে গেছে। এমনিতেই আমরা ক্যাডেট, নিজেদের টানটা অন্যরকম। তাও ব্লগে যে সম্পর্কটা গড়ে উঠেছে তা খুবই সুন্দর। ফয়েজ ভাই শওকত ভাই শান্তা আপু প্রেরণা ভাবি মাসরুফ সামিয়া আরও অনেকের (নাম উল্লেখ করতে পারলাম না বলে সরি) মাঝে যে হৃদ্যতা তা চমত্‍কার। এসব দেখে লোভ হয় একটু লিখি। লেখা হয় না একটু আড়ষ্টতার জন্য, আর বাংলা টাইপের ঝামেলার জন্য। যদিও টাইপ করছি নোকিয়াতে। এ কয়দিন সিসিবিতে ফিল্ডিং মেরে পিসিসির হিল্লোল ভাইকে পেয়ে গেছি রাব্বিকে পেয়েছি। আরও পাওয়া উচিত ছিল কিন্তু কি আর করা। আজ পেলাম আসিফকে। তাও আবার লেখা দিয়েছে পিচ্চি একটা। তাই দেখে আমিও সাহস পেলাম একটা পোস্ট দিতে।
আমরা কলেজে জয়েন করার ৭দিনের মধ্যে একটা ফেয়ারওয়েল পেলাম সৈয়দ নুরুল স্যারের। হাউস ফেয়ারওয়েলে অনেক কথার মাঝে একটা কথা বলেছিলেন যে ক্যাডেটরা নাকি স্যারদেরকে প্রতিপক্ষ মনে করে। এটা নাকি ভুল। সঠিক বিষয়টা আমার নিজের কাছেও ঘোলাটে। তারাই ছিলেন আমাদের কাছে। আনন্দে কিংবা দুঃখে। একাডেমিতে, গেমসে। আমাদের অনেক মজার স্মৃতি তাদের সাথে। আছে অনেক খাইশটামির উদাহরণ। আমরা বাইরে এসে সেসব গল্পই শোনাই। যেমন সিসিবির অনেক পোস্ট আছে স্যারদের নিয়ে। সম্প্রতি রস+আলোতে ক্যাডেট কলেজ রঙ্গতেও তা ছাপা হয়েছে। যার অনেকগুলো স্যারদের ঘটনা। পিসিসির কিছু গুরুরঙ্গ পরের কোন পোস্টে বলব। আজ খুদাপেজ। মোবাইলে টাইপ করে টায়ার্ড।
আমার এই পোস্টটা স্যারদেরকে উত্‍সর্গ করলাম।

২,০১৪ বার দেখা হয়েছে

২৯ টি মন্তব্য : “ক্লাসিকাল প্যাঁচাল”

  1. মেহেদী হাসান (১৯৯৬-২০০২)
    বলতে চাইলাম পিসিসির পোলাপান আলোচনা করার চেয়ে আলোচিত বেশী।

    হা হা হা হা হা.........মিজা পাইলাম :khekz:

    ব্লগে স্বাগতম, কিছু নিয়ম কানুন আছে কইরা ফালাও। স্টার্ট :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll:

    জবাব দিন
  2. মেহবুবা (৯৯-০৫)

    শান্ত ভাই, আপানার লেখাটা কেমন যেন একদম আপনজনের কথার মত লাগল।আসলেই আমাদের মাঝে আত্মার একটা বাঁধন আছে।

    মেডিকেলের ফাস্ট ইয়ারে এমজিসিসির সুন্দরী ক্লাসমেট যখন মুচকি হেসে বলল ও তুই পিসিসির। তোর কলেজের উপর দিয়ে তো পাখিও উড়তে ভয় পায়।

    মুচকি হাসি আমরাও কম হাসিনি। 😛
    এখন আমরা আর হাসিনা কিন্তু! 😀
    আমার লেখাটা খুব ভাল লেগেছে। আপনিতো ভাই রিয়েলি বস হয়ে গেছেন......মোবাইলে এত কিছু লিখলেন।

    জবাব দিন
  3. আশহাব (২০০২-০৮)

    :)) :)) :khekz:
    এখন আমরা আর হাসি না কিন্তু 😀 ভাই, মোবাইলে এতো কিছু কেম্নে লিখলেন??? 😮
    যাই হোক, ব্লগে স্বাগতম :hug:


    "Never think that you’re not supposed to be there. Cause you wouldn’t be there if you wasn’t supposed to be there."
    - A Concerto Is a Conversation

    জবাব দিন
  4. আহমদ (৮৮-৯৪)

    নতুন ব্লগ ঝাক্কাস হইছে। তাড়াতাড়ি ১০টা :frontroll: দিয়া ফালাও। আগেও দিসো, ভাল কথা, কিন্তু নিয়ম হইলো লিখার পরে দেওয়া। বুঝছ? 😡

    অফ টপিকঃ আমার এই পোস্টটা স্যারদেরকে উত্‍সর্গ করলাম।
    :hatsoff: :clap:


    চ্যারিটি বিগিনস এট হোম

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।