প্রত্যাবর্তন

নাহ, হয় ইন্টারনেটের লাইন খারাপ, নয়তো আমার কম্পিউটারে কোন একটা ঘাপলা হইছে। ক্যাডেট কলেজ ব্লগে ঢোকার চেষ্টা করতেছি, কিন্তু কই যে নিয়া যাইতেছে আমারে বুঝতেই পারতেছিনা। ধ্যাত্তুরি…মেজাজ গরম লাগতেছে…
😡 😡 😡
:bash: :bash: :bash:
x-( x-( x-(
অসহ্য……
~x( ~x( ~x(

ইয়া আল্লাহ!!!!!!!!!!!!!!!!!!!!
এইটা কি!!!!!!!!!!!!!!!!!!!!!!!
😮 😮 😮
হায়রে…এইটাতো সিসিবি…!!!! এতো দেখি নতুন ইমালশন পেইন্ট করা আমার পুরান বাড়িটা…। ;;) ;;) ;;)

ব্যাপারটা একটুও অতিরঞ্জিত না। অনেক দিন পর ব্লগে আসাতে সিসিবির পুরাতন গেটআপটা ই আমার মাথায় ঘুড়পাক খাচ্ছিল। আর তাই নতুন গেটআপ দেখে বারবার ভাবছিলাম যে আমি বা আমার পিসি কিংবা আমার লাইন কোন একটার মাথা গরম হইছে। তবে সিসিবির নতুন রুপ আমাকে মুগ্ধ করেছে। সাধুবাদ সংশ্লিষ্টদের সবাইকে।

মফস্বলে থাকার কারনে এই ডিজিটাল যুগেও আমি ছিলাম নেট বঞ্চিত। ফলাফল, সিসিবির সাথে বেশ কিছুদিনের বিরহ। ছুটি শেষের দিনটি যতই এগিয়ে আসছিল, আশু বিরহ জ্বালা মোচনের চাপা আনন্দ আমাকে ততই যারপর নাই উদ্ভাসিত করছিল। অবশেষে সেই মধুমিলণের সন্ধিঃক্ষণে আমি উপনিত…আমি আর সিসিবি…সিসিবি আর আমি…।

অনেক দেরী করে হলেও সবাইকে ঈদ মোবারক। আশা করি সবাই ভালো ছিলেন। আল্লাহর অশেষ রহমতে আমিও ভালো ছিলাম। এবারের ছুটিটা অনেক অনেক মজার ছিল। প্রথমত, ছুটি পাবার কথা না থাকলেও শেষমেষ ছুটি পেয়ে গেলাম। তারপর এতদিনের ভার্চুয়াল জগতের ছোটভাইগুলার সাথে জমিয়ে আড্ডা দেয়াটা ছিল অবর্ণণীয় সুখকর একটা ঘটনা। এতদিন যাদেরকে নিজের কল্পণায় ভেবে নিয়েছি যে হয়তো এরকম হবে, সেই মানুষগুলোর সাথে সাক্ষাত…ব্যাপারটা আমার কাছে অনেক অনেক এক্সসাইটিং ছিল। অনেক অনেকদিন পরে এত মজা করেছিলাম আমি সেদিন।

অবশ্য পোলাপানগুলা আমারে ভালা মানুষ পাইয়া প্রচন্ড নাকানি চুবানি খাওয়াইছে। আড্ডার আপডেটে আমাকে নিয়া বহুত মিছা কথা কইছে। অনেক থ্রেট ও আমারে দিছে। যাইহোক, ডি-জুস আমলের পোলাপাইন…এমনটা করবো এইটাই তো স্বাভাবিক। তয় একটা সত্য কথা কই, ওই সময়টুকুতে আমিও পাক্কা ডি-জুস হইয়া গেছিলাম। আর মনে মনে একটাই আফসোস করতাছিলাম…”হায় রে…কেন যে আরো ১৩/১৪ বছর আগে ডি-জুস আইলোনা”।

অনেক অনেক ধন্যবাদ আর কৃতজ্ঞতা যারা আড্ডায় এসে পুরো সময়টুকুকে মাতিয়ে রেখেছিল। বিশেষ ধন্যবাদ মাসরুফ এবং কামরুল কে। টিটো কে ধন্যবাদ ভাবীকে আনার জন্য আর ভাবীর প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা আমাদের আড্ডায় আসার জন্য। ভবিষ্যতে এরকম আয়োজন হলে আমি যেন তা মিস না করি সে শিক্ষা আমি পেয়েছি এই আড্ডা থেকে। তাই এখন থেকে সদা সচেতন থাকতে হবে যাতে এরপরে আমি না আবার বদদোয়া দেনেওয়ালাদের দলভূক্ত হই।

সানাউল্লাহ ভাইয়ের চা খাওয়ার দাওয়াতটা আমি আড্ডা চলাকালে খেয়াল করিনি। একবারও যদি আমি দেখতাম, সন্দেহ ছাড়া আমি বসরে একটা সালাম দিতে যাইতাম। যাইহোক, ভবিষ্যতে সানাউল্লাহ ভাইয়ের অফিসে হানা দেবার একটা প্ল্যান আপাততঃ মনে মনে ঠিক করে রাখলাম।

যাহোক, অনেকদিন পরে ফিরে এলাম। নির্বাচনের জন্য ব্যস্ততা থাকবে হয়তো কিছুটা, কিন্তু সিসিবির সাথেই থাকবো পুরো সময়টা ইনশাল্লাহ। অনেক লেখা জমে আছে পড়ার জন্য। টুকটুক করে সবগুলো পড়ে নেবো।

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন। আল্লাহ হাফেয।

২,৭৪৭ বার দেখা হয়েছে

৪২ টি মন্তব্য : “প্রত্যাবর্তন”

  1. জুনায়েদ কবীর (৯৫-০১)

    আহসান ভাই, আপনি যেম্নে যাওয়া-আসার উপর আছেন- শিরোনাম 'প্রত্যাবর্তন' না দিয়ে 'প্রত্যাবর্তন-১,২,৩,৪,৫...' অথবা শুধুই 'আবর্তন' দিয়ে ট্রাই করতে পারেন... :-B

    অফ টপিক- নাইস টু গেট ইউ ব্যাক, ব্রো...! :hug:


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  2. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    বস্, আপনে আমার ঘরের ধারে আইসা আড্ডায়া গেলেন আর সেই ছুটির চিপায় পিড়া আড্ডাটা মিস করলাম। নেক্সট টাইম অবশ্যই অন প্যারেড থাকবো বস।
    :salute:


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
  3. তৌফিক (৯৬-০২)

    গেছিলাম পরীক্ষার ইনভিজিলেশন দিতে। আইসা দেখি এত্ত এত্ত নতুন পোস্ট।

    আপনে এতোদিন ছিলেন না, মিস করছি আপনারে খুব। পাম দিতাছি না, ঈমানে কইলাম।

    এখন পোষায়ে দেন, হাজারে বিজারে ব্লগ ছাড়েন। 🙂

    জবাব দিন
  4. রহমান (৯২-৯৮)

    আহসান ভাই,
    আপনার কথা অনেক শুনেছি 🙂 । আগে পরিচিত হইয়া লই। আমি এই ব্লগে নতুন প্রানী 😀 । আশা করি এখন থেকে নিয়মিত আমাদের সাথে থাকবেন :guitar: । আপনাকে :salute:

    জবাব দিন
    • আহ্সান (৮৮-৯৪)

      রহমান,
      জানিনা কি শুনছ। খারাপ কিছু শুনলে প্রাইভেটলি জানাইও যাতে নিজেরে শুধরাইতে পারি। আর ভালো কিছু শুইনা থাকলে মনে করবা যারা বলছে তারা নিজেরা খুব ভালো মানুষ।
      দেরী কইরা হলেও, "ব্লগে স্বাগতম তোমাকে।"
      ইনশাল্লাহ নিয়মিত থাকব।

      জবাব দিন
  5. ফয়েজ (৮৭-৯৩)

    তোমারে গত কয়েকদিনে খালি ওয়েল্কাম দিতে হইতেছে, ব্যাপারটা মোটেও ভাল লাগিতেছে না।

    এনিওয়ে, প্রবলেমটা বুঝিতে পারতেছি জন্য ঝড়িতেও পারতেছিনা।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  6. শার্লী (১৯৯৯-২০০৫)

    আহসান ভাই আপনে মনে হয় আমারেও চেনেন না। আমি মোটামুটি ২ মাস যাবৎ এই ব্লগরে নিজের বারি ঘর বানাইয়া আছি। ভাই আপনেরে সিও হিসেবে প্রথমে একটা :salute: । বস আপনে নিয়মিত থাকবেন এই আশায় রইলাম। আবারো :salute:

    জবাব দিন
  7. মুসতাকীম (২০০২-২০০৮)

    ভাই ওয়েল্কাম ব্যাক :salute: :salute: :salute:


    "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।