আকাশ এত মেঘলা

গত কয়েকদিন ধরে বিশাল ভয়ে আছি। বারবার মনের ভুলে মনে হচ্ছে এই বুঝি বিল্ডিং কাঁপতেসে। গতকাল রাতে ঘুমাতে যাওয়ার আগে দেখি ঘুম আসেনা। আমার ধারণা ছিলো এইসব নিয়ে খুব একটা ভয় কখনো আমার ছিলোনা, থাকবেওনা। অবশ্য ব্যাপারটাকে ঠিক ভয়ও বলবোনা, একটা কেমন যেন অস্বস্তি মনের ভেতর সবসময়। বাসা থেকে আমাকে নিয়ে চিন্তা করে, আমি বাসার মানুষজনকে নিয়ে চিন্তা করি। চারপাশে শুধু চিন্তা আর চিন্তা। আজকে সন্ধ্যায় জামান এসে যখন বললো একটু আগে ভূমিকম্প টের পাইসি কীনা, আমি তাকে ঝাড়ি মেরে আবার রুমে পাঠিয়ে দিলাম। পরে নেট খুলে দেখি আসলেই আজকেও আবার ভূমিকম্প হয়েছে, আমি টের পাইনি। ভূমিকম্প নিয়ে এই অনিশ্চয়তার মধ্যে মাঝে মাঝেই আকাশও গম্ভীর মুখ করো উত্তর থেকে দক্ষিণ বরাবর বাতাস বইয়ে দেয়, বৃষ্টি আসি আসি করেও আসেনা। ভূমিকম্পও আশা করছি আকাশের দেখাদেখি আসি আসি করেও এ যাত্রায় আর আসবেনা। এইরকম গুমোট একটা পরিবেশের মধ্যেই একটু হালকা হওয়ার জন্য নিচের গানটা হারমোনিকাতে তোলার চেষ্টা।

সবার জীবন নিশ্চিন্ত ও নির্ভাবনাময় হোক।

১৪ টি মন্তব্য : “আকাশ এত মেঘলা”

  1. সাবিনা চৌধুরী (৮৩-৮৮)

    🙂 🙂 🙂 🙂

    তোমার হারমনিকার সুর শুনে আমারো জানো এখন হারমনিকা বাজাতে মন চাইছে, জিহাদ! দেখি এই উইকেন্ডে একখানা হারমনিকার জোগাড় যন্তর করতে পারি কিনা। কিন্তু শিকবো কি করে অথবা কার কাছে, বলো? ইউটিউবে লেসন পেতে পারি নাকি?

    জবাব দিন
    • জিহাদ (৯৯-০৫)

      হারমোনিকা শেখা খুব সহজ, আপা। আমি যেহেতু হালকা হালকা পারসি, দুনিয়ার সবারই পারা উচিত। হারমোনিকার আগে আমার পূর্বে কোন ইনস্ট্রুমেন্ট বাজানোর অভিজ্ঞতা নেই।

      ইউটিউবে প্রচুর টিউটোরিয়াল আছে। আমি টিউটোরিয়াল দেখে দেখেই ফলো করার চেষ্টা করেছি।


      সাতেও নাই, পাঁচেও নাই

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।