এইটা একটা আত্মপ্রচারণামূলক পুস্ট

এইটা একটা আত্মপ্রচারণামূলক পুস্ট।
‌‌”আপনার মুখ দেইখা সকালে বাইরাইছি বস।”
এই লাইনটা আমার লেখা না। এইটা আমাগো সামুর ব্রগার অচেনা বাঙালী বা আমার ব্লগের হাসান রায়হান ভাইয়ের। অচুদা ফেসবুকে আমার ওয়ালে এইটা দিয়া রাখছে।

কিছুক্ষণ পরে সে একটা নোট দিছে ফেসবুকে। আসেন এইটা পড়ি-


”প্রত্যেকদিনের মত বুয়ার কলিং বেলের আওয়াজ শুনে সকালের ঘুম ভাঙলো। মহা বিরক্তি নিয়ে উঠতে হয় কারণ ভোরের দিকেই ঘুমটা জমে ভালো । এদিকে আরেক হ্যাপা, নতুন সময়ানুযায়ী এক ঘন্টা আগে উঠতে হয়।

ঘুম ঘুম চোখে টিভির সামনে বসলাম। সংবাদ পত্র নিয়ে আলোচনা হচ্ছে ইটিভিতে। উপস্থাপকের সাথে অতিথি প্রথম আলোর মাসুম ভাই। স্বরাষ্ট্র সচিবের গতকালের করা বক্তব্য নিয়ে আলোচনা চলছে। সচিব মিয়া বলছে মন্ত্রি প্রতিমন্ত্রি ছাড়া তাদের মন্ত্রনালয় চালাতে কোনো সমস্যা হয় নাই। তাইলে মন্ত্রী পোষার দরকার কি?

নাস্তা খেয়ে বের হয়েছি রিক্সার খোঁজে। অফিসে যাওয়ার আগে রাজউকে যেতে হবে। একটা বাড়ির ডিজাইনের বিষয়ে খবর নেয়ার জন্য। সরকারি অফিসে যাওয়ার কথা মনে আসলে মেজাজ খারাপ হয়। পয়সা ছাড়া কেউ কথাই বলতে চায় না, কোনো সহযোগিতা পাওয়া যায় না। সেজন্য মনে মনে নেতিবাচক প্রিপারেশন নিয়েই রাজউকে ঢুকলাম। কিন্তু ছিমছাম পরিবেশ দেখে অবাক হলাম। সামনেই হোটেলের রিসেপসনের মত হেল্প ডেস্ক। লোকজন কার্ড পাঞ্চ করে এটেন্ডেন্স দিচ্ছে। আরো আচানক বিষয় হল হেল্প ডেস্কে বাসা লোকের কাছে ইনফরমেশন চাইতেই ইনফরমেশন দিয়ে দিল কোথায় যেতে হবে। তার কথা মত রেকর্ড রুমে গেলাম। এখানে তো আরো মহা আশ্চর্য্য ব্যাপার। ঢুকতেই সালাম দিয়ে বসতে বললেন। প্রয়োজন বলতেই হাসিমুখে আলমারি, ফাইল ঘেটে প্রয়োজনীয় তথ্য বের করে দিলেন। আমি ধন্যবাদ দিয়ে বের হয়ে আসলাম।

দিনটা কী অসাধারণভাবেই না শুরু হল!”

আমি মন্তব্য করলাম-
”কারণটা বুঝেন নাই? কেন দিনটা অসাধারণ শুরু হইছে? টিভিতে আমারে দেখছেন যে তাই। আমার একটা ছবি নিয়া যাইয়েন”

কার কার আমার ছবি লাগবো জায়গায় দাড়াইয়া আওয়াজ দিয়েন 😛 😛 😛

২,৪৯১ বার দেখা হয়েছে

৩৯ টি মন্তব্য : “এইটা একটা আত্মপ্রচারণামূলক পুস্ট”

  1. শওকত (৭৯-৮৫)

    এইটা একটু আগে সামুতে দিছিলাম। মন্তব্য ঘরে এক পোলা আইসা কয় সে নাকি আমাগো ম্যাস্ফু, জিগাইলো কেন এইটা আমি সিসিবিতে দেই নাই। আজাইরা পোস্ট তো তাই দিতে চাই নাই। আইসা দেখি আগের পোস্টটাও আমার। তাই আর লোভ সামলাইতে পারলাম না। দিয়া দিলাম।

    ভাল কথা আইজ বরিশাল যাইতাছি। তাই আইজ আর ছবি দেওন যাইবো না। 😀

    জবাব দিন
  2. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    x-( আমাগোরে কন নাই ক্যান তাইলে আমরাও ঝাল থুক্কু টক শো দ্যাকতাম!আমার আইজকা দিন খুব খারাপ গেছে-আধা ছুটির দিন ম্যাডাম নসুতে যাইতে কইছে-নসুর সামনে গিয়া দেখি ম্যাডাম এস এম এস দিছেন-আজকে কোন কাজ নাই তোমার আসা লাগবেনা।আমি যেই কইলাম ম্যাডাম আয়া পড়ছি-তখন কিছু কাজ ধরায় দিলেন।কাজ শ্যাষ কৈরা আমার "ইয়ে" এর সাথে এক মাস ধৈরা পেলান করা ডেটে লাঞ্চ খাইতে যামু-তখন মহারানীর ফোন-উনার নাকি বিউটি পার্লারে এপয়েন্টমেন্ট আছে-ঐটা না কৈরা "আগলি" অবস্থায় উনি আমার সাথে বাইর হবেন না x-( x-( x-( দিনের অর্ধেকটাই মাটি।

    মাসুম্ভাইয়ের্ব্যাঞ্চাই x-( x-( x-(

    জবাব দিন
  3. রকিব (০১-০৭)

    মুখটা দেইখা যাইতাছি সকাল সকাল। আইজ আবার পরীক্ষাও আছে, এইবার বুঝমু আপনি কি আসলেই ...... :grr: :grr:


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।