একটি অনুরোধ…………………

প্রথমেই সিসিবিকে জন্মদিনের শুভেচ্ছা। আজকে বহুদিন পরে সিসিবিতে লগিন করলাম। যদিও প্রায়ঃশই সিসিবিতে আসি, কিন্তু কি কারনে যেন লগিন করা হয় না। হঠাৎ করে আজ সিসিবির পুরনো দিনের কথা মনে পড়ে গেল। :dreamy: :dreamy: ২০০৮ সালের কথা। তখন সবে মাত্র কলেজ থেকে বের হয়েছি। সেনাবাহিনীতে যোগদানের উদ্দেশ্যের চেয়ে বন্ধুদের সাথে আড্ডা দেয়ার জন্যই ভর্তি হলাম ডিফেন্স গাইড নামক কোচিং সেন্টারে। সেখানেই একদিন পরিচয় মাসরুফ ভাইয়ের সাথে। তো মাসরুফ ভাই একদিন ক্লাস শেষে আমাদেরকে বলল সিসিবির কথা। তখন মাত্রই কলেজ থেকে বের হয়ে কলেজকে যে কি মিস করছিলাম, তা বলে বোঝানো যাবে না। তাই সেদিন বাসায় এসেই প্রথম কাজ ছিল ব্রাউজারের এড্রেস বারে www.cadetcollegeblog.com টাইপ করে Enter প্রেস করা। মুহূর্তের মধ্যেই আমি যেন এক কল্পনার রাজ্যে হারিয়ে গেলাম। নাওয়া খাওয়া ভুলে গিয়ে সারাদিন পরে থাকতাম সিসিবিতে। প্রতিদিনে হাজারবার করে এক একটা পোষ্ট চেক করতাম, যাতে করে কোন কমেন্ট মিস হয়ে না যায়। এক একটা পোষ্ট আর কমেন্ট পরে কখনো হাসতে হাসতে পিরা যাইতাম আবার কাখনো কেঁদে ফেলতাম। এরপর বিএমএতে চলে যাওয়ার কারনে সিসিবিতে অনিয়মিত হয়ে পরি। বিএমএর শত পাঙ্গার মাঝেও সিসিবিরে খুব মিস করতাম। এরপর স্যালুটিং পাস করে যখন সিটি পাসে আসার সুজোগ হল, তখন পুরো সপ্তাহ জুড়ে অপেক্ষা করতাম উইকেন্ডের জন্য। শহরে এসেই সাইবার ক্যাফেতে বসে প্রথম কাজ ছিল সিসিবিতে লগিন করা। পুরো সপ্তাহের সকল পোষ্ট আর কমেন্ট পরতে পরতে কখন যে সময় শেষ হয়ে যেত, বুঝতেও পারতাম না। আবার শুরু হত এক সপ্তাহের প্রতীক্ষা। এভাবে বিএমএর ২ বছর শেষ করে বের হলাম। তারপরই আবিষ্কার করলাম সিসিবির শুরুর দিকের সেই সব লেখকেরা এবং তাদের লেখনী কই জানি হারিয়ে গিয়েছে। সারাদিনই অপেক্ষা করেও পোষ্ট পাওয়া যায় না, পোষ্ট কিছু পাওয়া গেলেও তাতে কমেন্ট করার লোক নেই। খুব কষ্ট লাগতো, সিসিবির এই অবস্থা দেখে। আমি ছোট মানুষ, সিসিবির সিরিয়াস সিরিয়াস পোষ্ট দেখে আমি নিজেই কমেন্ট করতাম না, অন্যদের আর কি দোষ দিব। আজ তাই সিসিবির জন্মদিন উপলক্ষ্যে সেইসব হারানো লেখকদের কথা খুব মনে পরছে। প্রিন্সিপাল স্যার, কাইয়ুম ভাই, দিহান আপু, কমান্ডো আহসান ভাই, কালাকুর্তা তাইফুর ভাই, কামরুল ভাই, রায়হান ভাই, জিহাদ ভাই, মোহাম্মদ ভাই, কমেন্টশিল্পি জুনাদা, কামরুলতপু ভাই, মেহেদী হাসান সুমন ভাই, হাসনাইন ভাই, ফয়েজ ভাই, মাসরুফ মতান্ত্যরে মাস্ফ্যু ভাই, বোমারু সামিয়াপ্পু, রবিনভি, সাইফ ভাই, টিটো ভাই, তৌফিক ভাই, আন্দালিব ভাই, টুশকি সায়েদ ভাই, রহমান ভাই, ফৌজিয়ান ভাই, তুহিন ভাই, সামি ভাই, শার্লি ভাই, বন্য ফুয়াদ ভাই, মর্তুজা ভাই, আহসান আকাশ ভাই, এহসান ভাই এবং আরো অনেকে ( যাদের নাম ভুলে দেই নাই তারা ছুড ভাইডারে মাফ কইররা দিয়েন) আপনাদের কাছে সিসিবির জন্মদিনের এই শুভলগ্নে অনুরোধ যে যেইখানে আছেন দয়া করে সিসিবিতে নিয়মিত হয়ে বর্তমান লেখকদের সাথে নিয়ে সিসিবিরে আবার আগের মত প্রানোচ্ছল করে তুলবেন। আপনাদের লেখা আর কমেন্ট খুবই মিস করি…………… 🙁 🙁 🙁

২,৩৯৪ বার দেখা হয়েছে

২৪ টি মন্তব্য : “একটি অনুরোধ…………………”

  1. মোর্শেদ (৯৮-০৪প.ক.ক)

    :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: শুভ জন্মদিন সিসিবি :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party: :party:


    মোর্শেদ_(৯৮-০৪)পাবনা ক্যাডেট কলেজ

    জবাব দিন
    • মুসতাকীম (২০০২-২০০৮)

      শুভ জন্মদিন সিসিবি :party: :party: :party:
      আমার একটা দুঃখ কি জানেন এখন পর্যন্ত একটাও জিটুজি তে এটেন্ড করতে পারি নাই...... পরেরবার দেশে থাকলে আর মিস নাই :duel: :duel: :duel:


      "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

      জবাব দিন
  2. আহসান আকাশ (৯৬-০২)

    পোস্টে আমার নাম খুইজা পাইলাম, তাই কমেন্ট দিলাম 😀

    ক্যাস্পার আছো-টাছো কেমন? 🙂


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।