অহনার কাছে চিঠি

অহনা
কেমন আছিস জানি খুব ভালো।কেন জানিস আমার কাছ থেকে যারা দূরে চলে যাই তারা ভাল থাকে।আচ্ছা আমাকে একটা কথা বলবি,আমাকে কি তুই ভয় পাস? ভাবিস আমি তোর সুখের জীবনে সঙ্কট সৃষ্টি করব।সত্যি কথা আমার সে রকম কোন ইচ্ছা নেই,আর থাকলেও তোর ক্ষতি করার সাধ্য আমার নেই।জানিস মাঝে মাঝে মনে হয় তোকে ভুলে গেছি।আবার বুঝি এটা যে কত বড় ভুল ধারণা।আসলে কি জানিস আমার হৃদয়ের সব ভালবাসা উজাড় করে আমি তোকে ভালবেসে ছিলাম।জানিস তুই যেদিন ফোন করে বললি আমাকে আর ফোন দিস না,আমি বিশ্বাস করতে পারছিলাম না।জানিস তখন আমি কি করতাম সারা দিন বললতাম “আল্লাহ আমার অহনাকে ফিরিয়ে দাও।”আব্বুতো ভাবল আমি হয়ত পাগল হয়ে গেছি।আসলেই আমি পাগল।
তোর খবর খুব জানতে ইচ্ছা করে কিন্তু তোর সামনে দাড়ানোর সাহস বল আর যোগ্যতাই বল ও দুটোর কেনটাই নেই।তোকে মুখবইতে বন্ধু করার ধৃষ্টতা দেখাতে চাইনি তাই ও পথও আমার বন্ধ।
তোকে অনেক মনে পড়ে আমার,টুকরো টুকরো স্মৃতির মাঝে আজও তোর চুলের গন্ধ পাই।মনে আছে আমরা ধানমন্ডি লেকে মসজিদের ধারে বসতাম.মাঝে মাঝে ওখানে বসে থাকি।একটু অন্ধকার হয়ে গেলে সিগারেট ধরাই।তোরা সবাই আমাকে ছেড়ে গেলেও সিগারেটটা আমাকে ছাড়তে পারিনা।জানিস একদিন কি করলাম বাসাই কেউ নাই মনে করলাম ছাদে যেয়ে নিচে ঝাপ দেব,কিন্তু আমি দেয়নি।আসলে আমি ভীতু না আমি ভাবি যতক্ষণ শ্বাস ততক্ষণ আস।আমার বিশ্বাস একদিন তুই বুঝবি আমার সব কিছু।হয়ত তখন অনেক দেরি হয়ে যাবে।আসলে কি জানিস আমরা ভালবাসাটাকে পাওয়া না পাওয়ার বেড়াজালে আটকিয়ে ফেলি।আমি কি তোকে পাব এই র্শত দিয়ে ভালবেসেছিলাম না।তাহলে তোকে না পেলে সব বৃথা হয়ে যাবে কেন।
হা হা হা ……………
এতক্ষণ যা বললাম উপন্যাসে বহুবার পড়েছি,আসলে ওটা যে কতবড় মিথ্যা তুই চলে যাবার পড়ে আমি বুঝেছি।তোকে চিঠি লিখতে বসলে রামায়ণ মহাভারত হয়ে যাবে।
তোর কাছে আমার পাওয়ার বা চাওয়ার কিছু নেই সত্যি কথা বললে আমি সে অধিকার হারিয়ে ফেলেছি।তবে তোকে যে সত্যি ভালবাসতাম “ভালবাসতাম” বললাম কারণ এখনও ভালবাসি সেটা তো তুই বিশ্বাস করিসনা।আমার কথা বাদ দে তুই তো আমাকে ভালবাসতি সেই ভালবাসার দোহাই
মাঝে মাঝে একটু তোর খবর নেব প্লিজ আমাকে উত্তর দিস্।
অহনা আমি বাচতে চাই আর সবার মত আমাকে দয়া কর।আমার জন্য অভিশাপ না দোয়া দিস।

বিদায়
আমি

১,৫৪৩ বার দেখা হয়েছে

২২ টি মন্তব্য : “অহনার কাছে চিঠি”

  1. সাদিক (২০০০-২০০৬)

    তানসুভা ভাবি অহনাকে আমি আমার জীবন দিয়ে ভালবাসতাম সমাজ আর বাস্তবতা ওকে আমার কাছ থেকে দূরে নিয়ে গেছে।ওতো আমাকে ভালবাসত কিন্তু আমি ওকে হারিয়ে ফেলেছি।হরানোর কষ্ট আসলেই সহ্য করার মত নয়।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।