আমাদের ছেলেবেলা (এপিসোড ৭)

১)  ১৭তম ব্যাচের স্টাডিট্যুর। বাসের ভিতর হঠাৎ ভাইয়াদের চ্যাচামেচি শুরু হল। গাড়ি থামাও, টয়লেট করব। স্যারেরা কেউ পাত্তা দিল না । এবার শুরু হল বাস থামাও মুতব। এডজ্যুটান্ট স্যার উঠে দাড়ালেন। চিৎকার বন্ধ হয়ে গেল। কিন্তু জনৈক ভাইয়ার সিরিয়াস জোরে চাপছে। পিছনের সিটের জানালা খুলে, অন করে দিছে ট্যাপ। বাকিরা লাফাইয়া সরে গেল। কিন্তু হঠাৎ ভাইয়ারা খেয়াল করল বাসের ঠিক পিছনেই যে ট্রাকটা ছিল। ট্রাক ড্রাইভার তার ওয়াইপার চালু করে দিছে। (ভাইয়ার নামটা দিলাম না, মারব কইছে। আমার কুনু দোষ নাইক্কা ইমরান ভাই কইছে “এইডা দে, কবি আমি পারমিশন দিছি।”)

 

২) আক্তার ভাই আর শাফিন ভাই কলেজ থেকে রাতে বাইরে গেছে। ডেস্টিনেশন পাবনা শহর। তখন পাবনা খুবই গরম, সর্বহারা পার্টির অত্যাচারে। আর আমাদের কলেজের পিছনের গ্রাম গুলা ছিল ওদের হাইডাউট। অনেক খানি গ্রামের রাস্তায় হাটার পর যখনি হাই-ওয়েতে উঠছে একটা পুলিশের গাড়ির সামনে পড়ছে। পুলিশ জিজ্ঞেস করছে নাম কি? শাফিন ভাই দেখছে সত্যি বললে তো ধরা, বলছে আমিন, আর ও পলাশ। সঙ্গে সঙ্গে পুলিশ ধইরা গাড়িতে তুলছে, ভাইয়ারা শুনল ওইয়্যারলেসে পুলিশ বলতেছে “স্যার পাইছি দুইডারেই, না স্যার সাথে কনো অস্ত্র নাই, জ্বি স্যার নিয়া আসতেছি।” পরে দৃশ্য থানায়, অবস্থা বেগতিক দেখে সব সত্য বলার পর ওসি ফোন দিল এডজ্যুট্যান্ট কে। স্যার কনফার্ম করার পর ওসি ভাইয়াদের বলতেছে আগে বলতা তোমরা। আসলে সর্বহারা সেকেন্ড ইন কমান্ড পলাশ এদিকেই পালাইয়া আছে নিউজ আছে তো তাই এই সতর্কতা। ওসি সাব সকালে নিজে গাড়ি নিয়া এডজ্যুটেন্ট অফিসে ভাইয়াদের পৌছাই দিয়া গেল। এডজ্যুট্যান্ট স্যারের চেহারা দেখে আমি নিশ্চিত ভাইয়াদের ইচ্ছা করছিল ওসি রে বলতে আমরাই সর্বহারার পলাশ। আমাদের জেলে পাঠান তাও এই অফিসে রাইখা যাইয়েন না।

১,৪৪৮ বার দেখা হয়েছে

১৫ টি মন্তব্য : “আমাদের ছেলেবেলা (এপিসোড ৭)”

  1. রাকেশ (৯৪-০০)

    তোর এই এপিসোডগুলার সিংহভাগ ঘটনা থাকে ১৭ ব্যাচের, ঘটনা কি?

    আমরা যখন কলেজে ঢুকছিলাম তখন স্যাররা বলত ১২ ব্যাচের মত হতে, ১২ ব্যাচের ভাইয়ারা বলত ৭ম ব্যাচের মত হতে, ৭ম ব্যাচ আর কাদের কথা শুনত তা অবশ্য জানি না

    জবাব দিন
  2. মুসতাকীম (২০০২-২০০৮)

    হা হা হা ব্যাপক মজা পাইলাম =)) =)) =)) =))


    "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।