এমন কাপুরোষচিত অপরাধের জন্য ঘৃণা

বেশ ক বছর আগে একজন খলিলুল্লাহ ধরা পরে ছিল, মর্গের লাশ থেকে ‘কলিজা’ চুরি করে খেত । বিদেশের মিডিয়া তে বেশ সাড়া পরে ছিল।… কিছু দিন আগেই জার্মানি তে এক মানুষ খেকো ধরা পড়ল ,… অস্ট্রেলিয়া তে ধরা পড়লো কিশোরী নির্যাতন কারী এক পিচাশ।সৌদি রাজ বংশের এক ভাই সাহেব বর্তমানে ইংল্যান্ড এ জেল খাটছে বডি গার্ড কে হত্যা করার জন্য । প্রশ্ন হল ঐ খলিল…ল্লার জন্য বাংলাদেশ এর ১৫ কোটি মানুষ ‘কলিজা খেকো ‘ যেমন নয়, তেমনি জার্মান এর মানুষ ও কেনিবাল নয়, অস্ট্রেলিয়ান বা সৌদি রা ও অত্যাচারী নয় । প্রতি টি সমাজে এমনি মানুষ এক আধ জন থাকবে ই। হাসান সায়িদ কোথায় পড়া লিখা করেছে তার জন্য আমাদের সকলের লজ্জায় মাথা কাটা যাবে বা আমাদের মাথা গরম করে পাতা ভরতি লিখা লিখতে হবে বেপার টা তা নয়।

সে কেমন মানুষ ছিল সেটা একজন উচ্চ শিক্ষিত হয়ে ” ঘর জামাই” এর স্বভাব থেকে অনুধাবন করা যায়। আর দুর্বল এর উপর হাত উঠানোই যে এধরনের মানুষ দের প্রিয় স্বভাব হবে তাও সহজেই বোধ গম্য । তাই আমার মতে, He is NOT WORTH, TALKING ANYMORE, OUR HATRED FOR SUCH COWARDICE ACT!!!!! -Best regards,-Aziz/FCC/72~78

৯৩৬ বার দেখা হয়েছে

৭ টি মন্তব্য : “এমন কাপুরোষচিত অপরাধের জন্য ঘৃণা”

  1. সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

    ১। লোকটা মোটেও উচ্চশিক্ষিত না যতদুর জেনেছি। সে বুয়েট থেকে গ্রাজুয়েশন কম্পলিট পর্যন্ত করেনি।
    ২। "ঘর জামাই" কথাটা না লিখে "বেকার" কথাটা লিখলে মনে হয় গ্রহনযোগ্যতা বেশী হত।
    ৩। "দুর্বল এর উপর হাত উঠানো"- ভাই এখানে আপনি দূর্বল বলতে কাকে বুঝিয়েছেন? নারী জাতিকে? যারা নিজেদের শরীরের ভিতর অন্য একজন মানুষ তৈরী এবং ধারন করে পৃথিবীতে আনছে তাদের?

    কিছুই বলার নাই। (সম্পাদিত)


    You cannot hangout with negative people and expect a positive life.

    জবাব দিন
  2. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    যে যেই অপরাধটা করেছে তাকে শুধু সেই অপরাধে দোষী করলেই মনে হয় ভাল হয়। কথাটা ঠিক আপনার উদ্দেশ্য নয়, এই বিষয়টাতে সার্বিকভাবে যে ব্যাপারটা আমি খেয়াল করলাম তা হলো অধিকাংশ পুরুষই 'ঘর জামাই', 'বেকার' এই ব্যাপারটাকে একটা বড় অপরাধ বানিয়ে ফেলেছে।
    এই মানসিকতায় আমার কাছে একটা জিনিষ স্পষ্ট হলো। কেন মেয়েরা সংসারে কম রেস্পেক্ট পাচ্ছে। কারণ অধিকাংশ ক্ষেত্রে তারা 'ঘর বৌ', 'বেকার', 'শ্বশুর বা জামাই বাড়িতে থাকে' ইত্যাদি ইত্যাদি। স্বামি-স্ত্রই মধ্যে বোঝাবুঝির ভিত্তিতে যদি স্বামি বাচ্চা দেখে আর বৌ বাইরে কাজ করে তাহলে সো কল্ড পুরুষদের ইভ টিজিংএর কারণে সেই স্বামীর মাথা বেশিদিন ভাল থাকার কথা নয়। সময় কি আসেনি আমাদের সনাতন দৃষ্টিটা একটু বদলিয়ে নেবার?


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  3. রাজীব (১৯৯০-১৯৯৬)

    আযিযুল ভাই
    ঠিক বলেছেন।

    ইন্দোনেশিয়ার সিস্টেম হইলো বিয়ার পর পুরুষেরা শ্বশুরবাড়িতে গিয়া উঠে।
    হা হা হা।
    বাংলাদেশেও যদি এই নিয়ম হইতো।


    এখনো বিষের পেয়ালা ঠোঁটের সামনে তুলে ধরা হয় নি, তুমি কথা বলো। (১২০) - হুমায়ুন আজাদ

    জবাব দিন
    • আসিফ খান (১৯৯৪-২০০০)

      বিয়ের পরে দুইটা পরিবার মিলে একটা যৌথ পরিবার করা কী সম্ভব? হয়ত অনেক ভাল হবে এমন কিছু করা গেলে।(ব্যক্তিগত ভাবে আমি মনে করি মেয়েরা শ্বশুর বাড়ী গিয়ে থাকতে পারলে পরিস্থিতি বা প্রয়োজনে পুরুষদেরও সেটা পারার ভিতরে কোন দ্বিধা থাকা উচিত নয়।)

      জবাব দিন
  4. আহসান আকাশ (৯৬-০২)

    সত্যি কথা বলতে আমি হাসান সাইদের পাশবিকতা দেখে যতটা শকড হয়েছি, তা নিয়ে কিছু কিছু মানুষের প্রতিক্রিয়া দেখে তার থেকে খুব একটা কম হইনি। এরকম জঘন্য কাজ করা একজন মানুষের কিছু মিথ্যা অভিযোগ তারা এক বাক্যে বিশ্বাষ করে নিল আর ' এক হাতে তালি বাজে না' ধরনের ডায়ালগ দিয়ে জাস্টিফাই করার চেষ্টা করা শুরু করলো! দুদিন রিমান্ডের পরে ঠিকই সে সব স্বীকার করে নিল... এখন আর তাদের বক্তব্য খুঁজে পাওয়া যাচ্ছে না।


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
    • ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

      মনে হয় অতি সত্বর বিশ্ব সম্মতিক্রমে একটা সাইকো যাদুঘর বানানো উচিত। তাতে এইসব সাইকোদের কাঁচের সুরক্ষিত ঘরে প্রদর্শন করা হবে। আর আমরা দর্শনার্থীরা কাছে গিয়ে প্রশ্ন করবো, 'আচ্ছা চোখ উপরে ফেলার ঠিক আগের মুহূর্তে আপনার কি মনে হয়েছিল?' যতদিন পর্যন্ত সে বলবে, 'কিছু মনে নেই।' ততদিন পর্যন্ত তার প্রদর্শনী চলবে।


      “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
      ― Mahatma Gandhi

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।