এর নাম ছাত্র রাজনীতি !?! (১৮+)

রাজনীতি একটা জিনিস যা আমাকে কখনওই আকর্ষন করে না। সবচেয়ে বেশী দুরত্ব বজায় রাখি ছাত্র রাজনীতি নামক বিষয়টি নিয়ে। কারন একটাই, সুস্থ্য ধারার রাজনৈতিক চর্চার অভাব। এই দেশের রাজনীতি বিশেষ করে ছাত্র রাজনীতি নিয়ে গত কয়েকবছর ধরে যে অসুস্থ পরিবেশ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কলঙ্কিত করে এসেছে তা দেখে কোন সুস্থ্য ধারার মানুষ মনে হয় না বর্তমানের ছাত্র রাজনীতির এই ধারাকে স্বাভাবিক চোখে দেখতে পারবেন।

আমি আবারও বলছি, রাজনীতি বা এর সাথে সনশ্লিষ্ট কোন ব্যাপারই আমাকে আকর্ষন করে না, কিন্তু গত কয়েকদিন আগের ঘটে যাওয়া একটা ঘটনা দেখে আমি মানষিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে পরেছি যে এটা মানুষের চোখে আঙ্গুল দিয়ে না দেখিয়ে দিয়ে স্বস্তি পাচ্ছিলাম না।

গত ১লা মে সাময়িক ছুটিতে বরিশাল এসেছি, শহরটা বরাবরের মতই শান্ত , নির্ঝঞ্ঝাট ছিল, আর ছুটিটাও কাটছিল একেবারে ছুটির মতই। কিন্তু গত ৫ মে এর পর থেকে যে একটা অস্থিরতা শুরু হয়েছে তা দেখে একফোটা স্বস্তি পাচ্ছি না, দম বন্ধ হয়ে আসে বাড়ি থেকে এক পা বাইরে গেলেই। থমথমে পরিস্থিতি পুরো শহর জুরে। কি থেকে কি হয়ে গেল চোখের পলকে……

অনেকেরই চোখে হয়ত এই খবরটা পড়েছে, যারা জানেন না তারা এখান থেকে ঘুরে আসতে পারেন

পত্রিকার কল্যানে এই ছবিটা অনেক আগেই আমাদের অনেকের চোখে এসেছে, কিন্তু ভিডিওটা দেখার পর থেকে এতটাই শকড যে কোণ কিছু বলার ভাষা আমি হারি ফেলেছি।

জ্বলজ্যান্ত একজন মানুষকে এভাবে কলাগাছ কাটার মত করে ………
এর নাম ছাত্র রাজনীতি ? এরা আমাদের দেশের ছাত্র ? ছিঃ………………..
কি জবাব আছে এর ? কি বলবেন এ দেশের সর্বোচ্চ আসনে বলীয়ান মাথামুন্ডুরা….??
কে দেবে এর জবাব ?

১,২৩০ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “এর নাম ছাত্র রাজনীতি !?! (১৮+)”

  1. আহসান আকাশ (৯৬-০২)

    এসব আমাদের দেখেই যেতে হবে... হাত পা গুটিয়ে, কিচ্ছু করার নেই, কারন এদের গডফাদারদের কাছে পুরো জাতি জিম্মি হয়ে আছে...


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  2. কিছুই হবে না............ সত্যি আর বাংলাদেশে থাকার ইচ্ছা জাগে না......... আগে আমি বন্ধুদের সাথে তর্ক করতাম দেশ নিয়া......... এখন আমার নিজেরি ভাল লাগে না!!!!!! কিছুই কি হবে না?????

    জবাব দিন
    • রেজওয়ান (৯৯-০৫)

      ভাইয়া, কি আর বলব......যে ছেলেটাকে মারা হয়েছে সে নিজেও ঘটনার দিন সকালেই আরেকজনকে কুপিয়ে এসেছে......এ জন্যই সাংবাদিকরা পরিস্থিতি বুঝে আগে থেকেই ওখানে ছিল।
      ব্যাপারটা এই জন্যই এত আলোচিত হল এবার, না হলে অন্যান্য দিনের মত হয়ত পেপার খুলে দেখতে হত "ছাত্রলীগের অন্তর্দ্বন্দে ২/৩ জন আহত"। ব্যাস এটুকুই......কিন্তু এই ছবি আর ভিডিওগুলোর জন্যই এবার একটু নাড়াচাড়া হয়েছে...মহানগর ছাত্রলীগ বিলুপ্ত করা হয়েছে, র‌্যাব/পুলিশ আট ঘাট বেধে নেমেছে এদেরকে ধরতে......

      জবাব দিন
  3. আশিক (২০০৭-২০১১)

    রেজওয়ান ভাই । ভালো লিখছেন । বাট হুদাই ১৮ + লিখছেন ক্যান ? এর লাইগা আমাগো মতো ১৮- পলাপাইন লিখটা পরার জন্য বেশি উৎসাহী হইয়া গেছে । আগেই কইয়া রাখি আমি কিন্তু ভালো পোলা ... 😀

    জবাব দিন
  4. আশিক (২০০৭-২০১১)

    ভাইরে ভাই বইলা কেমন জানি ভয় ভয় লাগতেছে ।বুঝতেছিলাম না ভাই বলব না বলব স্যার ??????????বাট ভাই স্যার যাই হন না ক্যান ::salute:: ::salute:: ::salute:: ইউ বস । আকটিং সার্ভিস হোল্ডার হএ এই ধরনের লিখা লিখতে পারাটা এই যুগের বীরশ্রেষ্ঠ উপাধি পাওয়ার যোগ্য । আগাইন ::salute:: ::salute:: ::salute:: ইউ স্যার বস ভাইয়া ।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।