আইলসা পোস্ট

অফিসে বইসা আছি, মাগার কোন কাম করতে ইচ্ছা করতেছে না। করে না অবশ্য প্রায় সময়ই। সকালে ঘুম থেকে ওঠা হয় ৯.৩০ টার দিকে। উঠেই কোনমতে কিছু মুখে দিয়ে বিড়ি একখান ধরাইয়া গাড়ি স্টার্ট দেই। বাসা থেকে অফিস কাছে হওয়ার এই এক সমস্যা। আগে অফিসে আসতাম ৯ টার মধ্যে। দিনে দিনে আইলসামি বাড়তাছে। বউ প্রায়ই কয়, তোমার চাকরি আছে তো? আমি হাসি।

বাসা থেকে আফিসে আসতে লাগে দশ মিনিট। পৌছাতে পৌছাতে ১০.৩০। আইসা এককাপ কফি নিয়া মেইল নয়া বসি। তারপরে আজকের পত্রিকা গোটা দুয়েক, ব্যাক্তিগত মেইল চেক, সিএনএনএর ওয়েবসাইট, দুই চাইরটা ব্লগ সাইট, শেষে সিসিবি সব শেষ কইরা ভিজুয়াল স্টুডিও খুইলা বসতে বসতে ১১টা পার। তখন ভাবি লাঞ্চ তো প্রায় হয়াই আসছে। আরেকটু আইলসামি কইরা ১২টা পর্যন্ত পার করলেই ১টা পর্যন্ত কোন কাম করা লাগে না। লাঞ্চ শেষে হেইলা দুইলা বিড়ি টাইনা কামে বসতে বসতে দেড়টা।

নাহ্‌, এমনে চললে চাকরি রাখা আসলেই মুস্কিল। আইলসামিত এই ঠেলায় গতমাসে দেকলাম আমার কোলেস্টেরল বাইরা গেছে। এতদিন তো যা ইচ্ছা খাইছি। ম্যাকডনাল্ডসের বিগ ম্যাক খায়া প্যাট ভরাইছি। অহন ঠেলা বুজতাছি। বউয়ের ঠেলায় পরতেকদিন ব্যায়াম করতে জিমে যাইতে হয়। আমার আইলসামি এইবার মনে লয় সত্যিই গেল। তয় গত দুই হপ্তা একটু আরামে ছিলাম। বউ গেছে বাপের বাড়ি। এই উইকেন্ডে আমিও যাচ্ছি ওখানে। আমেরিকায় সামনের সোমবার সরকারি ছুটি। তাই সামনের তিনদিন বন্ধ। সবাই আউটিংএ যাচ্ছে। যার ফলে আইজকা শুক্রবার অফিসে আইলসামির চূড়ান্ত। কেউ মনে লয় কাম কাজ ঠিকমত করতাছেনা। একটু আগে আমার ম্যানেজার রুমে আইসা কইল আইজকা বেশি কাম করার দরকার নাই। তাড়াতাড়ি বাসায় চইলা যাও। আমি তো মনে মনে হাসি, হালায় আমি তো সারা সকালে এমনিতেই কিছু করি নাই। অহন তো সোনায় সোহাগা।

তারওপরে এতদিন পরে সিয়াটলে সামারের দেখা পাওয়া গেছে। কি ওয়েদার বাইরে। কিসের কাম কিসের কি। ভাবতাছি একটু পরে বাইরে গিয়া আরো কয়েক্ষান বিড়ি টাইনা বাড়ী যামুগা। তারপরে কাইলকা সকালে হাওয়াই জাহাজে কইরা আটলান্টা। এক হপ্তা ছুটি নিছি অনেকদিন পর। সো নো কাম ডু আইলসামি (য্যান আমি আইলসামি করি না)। খিকয্‌।

৩,৬৬৮ বার দেখা হয়েছে

৪৮ টি মন্তব্য : “আইলসা পোস্ট”

  1. মেহেদী হাসান (১৯৯৬-২০০২)

    আপনার চাকরি কি আসলেই আছে......??? :-/ :-/ :-/

    সবকিছুতে আলসেমি করলেও আমার মনে হয় সিসিবি তে আলসেমি টা হচ্ছে না, তাই আমরা ভাল ভাল আইডিয়ার কিছু লেখা পড়তে পারছি।
    :khekz: :khekz: :khekz:

    জবাব দিন
  2. আমার নতুন আবিষ্কারঃ

    মরতুজা ভাই তেল খাইতে ভালোবাসেন,
    তিনি তেল খাইলে লজ্জায় লাল হইয়া যান...

    😀 😀 😀 😀

    আবিষ্কার আমারে বিপদের ফেলতে পারে তাই
    :frontroll: :frontroll:

    জবাব দিন
  3. কামরুল হাসান (৯৪-০০)

    মানে আরো সামনের সপ্তাহে আপনি সিসিবিতে নাই? 🙁
    ক্যাম্নে কী?
    যাওয়ার আগে আরো দশটা পোস্ট দিয়া যান 😀


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  4. কামরুলতপু (৯৬-০২)
    বেস্ট টার্ণ আউট পোস্ট

    o আজাইরা পোস্ট
    o আইলসা পোস্ট
    o আমার ইদানিংকার উন্নয়ণ-পাঠ নিয়ে হাবিজাবি প্যাচাল

    মরতুজা ভাই তো রক করতেছে। দুইটা পোস্টই বেস্ট টার্ণ আউটে। বাপরে বাপ।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।