মরি নাই, আমি মরি নাই…

কোন এক যাত্রা পালায় দেখেছিলাম বোধহয়। যাত্রা পালা মানে টিভিতে দেখা যাত্রা। নায়ক রক্তমাখা গায়ে বলছে “মরি নাই, আমি মরি নাই”। আমারও এখন কিছুটা সেরকম অবস্থা। কেন এরকম অবস্থা জানতে কিঞ্চিত আদার ব্যাপারী হয়ে জাহাজের খবর নেয়ার মত হয়ে যায়।

পত্রিকা আর টিভির কল্যানে সবারই জানা আছে বিশ্ব এখন মহা মন্দার মধ্য দিয়ে যাচ্ছে। ইস্‌পিশাল চায়ের মত আমেরিকায় আবার ইস্‌পিশাল কইরা মন্দা যাইতাছে। মানে বুশ মামারই কল্যানে এই অবস্থা কিনা। গত সোমবারে একদিনে সত্তুর হাজার লোকের চাকরি চলে গেছে। বেকারত্বের হার আশঙ্কাজনক ভাবে বেড়ে চলেছে। মাইক্রোসফ্‌টেও গত সপ্তাহে ৫০০০ লোকের ছাঁটাই করা হয়েছে। এর মধ্যে একদিনে ছাঁটাই হয়েছে ১৫০০, বাকি ৩৫০০ যাবে আগামী ১৮ মাসে। এসবের ধাক্কা আমিও কিছুটা অনুভব করছি। আমার পাশের রুমে যে ব্যাটা বসত, সেই ব্যাটা এখন আর নাই। মানে কানের পাশ দিয়া গুলি আর কি। তারওপর আমাদের প্রোডাক্ট এখনও রিলিজ হয়নি। না হওয়া পর্যন্ত প্রোডাক্ট কাট হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। তো, আমি পুঁটি মাছ থেকে শুরু করে সবাই এখন চাকরি বাঁচানো নিয়ে ব্যাস্ত।

আর এরই ঠেলায় সিসিবিতে চোখ বুলানো হয়নি এক হাজার পোস্ট পার হবার পর। না জানি কত নতুন সদস্য আর কত নতুন লেখার আমাদানি হয়েছে! আপাতত “মরি নাই, আমি মরি নাই” বইলাই বিদায় নিতাছি। সবাইরে সালাম।

১,৪২৭ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “মরি নাই, আমি মরি নাই…”

  1. সাকেব (মকক) (৯৩-৯৯)

    বস,
    বিল গেটস ঝানু ব্যবসায়ী...
    কারে রাখলে তার কোম্পানীর লাভ, আর কারে মারলে- এইটা সে ভালই বুঝে...

    সো, আপনি নিশ্চিন্তে সিসিবিতে ব্লগাইতে থাকেন...

    অফটপিকঃ অবুঝ এ মন জানতে চায়,
    আপনার এই 'হাইবারনেশন' এর পিছনে পার্বতী ভাবীর পিন্ডিটা আবার মাইক্রোসফট এর ঘাড়ে চাপায় দিলেন না তো? :-/


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।