মাথানষ্ট

অনেক দিন ধরে ভাবছি মাঝে মাঝে লিখব। কী লিখব? কোথায় লিখব কিছু বুঝে উঠতে পারছিলাম না। কিন্তু আমার লেখার খুব শখ। শুধু শখ থাকলেই তো হবে না। কারন লেখা একটা শিল্প, যা সবাই পারেনা। আমিও পারিনা। তারপরও জোর করে কিছু লিখবো-এরকম একটা জেদ নিয়া বসলাম। জোর করে ভিতর থেকে কিছু বের করতে পারলাম না। পারার কথাও না। আমি তো আর কামরুল না যে চাইলাম আর লিখে ফেললাম। কামরুল ছাড়াও এ ব্লগে আরো অনেকেই লেখক আছেন, তাদের নাম উল্লেখ করতে পারলাম না বলে দুঃখিত। কারন আমার পড়ার অভ্যাস নাই। নাই মানে মোটেও নাই। বইও না,ব্লগতো না-ই। সুতরাং বুঝতেই পারছেন লেখার মত এত কঠিন কাজ আমার দ্বারা হবার কথাও না। তারপরও লিখতে বসলাম।

আমার মাথায় নতুন একটা পোকা ঢুকছে, “ফ্যান্টাসি প্রিমিয়ার লিগ”। জানিনা কিভাবে যে ঢুকে গেলো। এই অতি মহৎ কাজটা করছে কামরুল।
বেশ কিছু দিন হল আমি ঢাকা থাকি, ওই কামরুলের সাথেই। অনার্সের পি.এইচ.ডি করে আমি এখন জব খুজছি। জব এর জন্য গেলাম শোয়েব(সিলেট ৯৪-০০) ও আজ্জু(সিলেট ৯৪-০০)’র কাছে। তারা বললো ডটনেট(গনণা যন্ত্রের ভাষা) শিখতে। শিখার জন্য বসলাম ক’দিন। যেহেতু পড়ার অভ্যাস অনেক বেশি, তাই তা আগাতে লাগালো পড়ার গতিতেই। মাঝে মাঝে গননা যন্ত্রের সামনে বসতাম, কাজের কাজ তো কিছু না খালি নেট এ চ্যাট, ফেসবুক, মেইল চেক, আর বিশেষ কিছু সাইট(!)। মাঝে মাঝে আজ্জু আর শোয়েবের ঝাড়ি খাই। এ ভাবেই যাচ্ছিলো দিন, এরমধ্যে একদিন কেম(কামরুল) বুঝাইল ফ্যান্টাসি প্রিমিয়ার লিগ।

লেখা না পারলেও, খেলাধুলা পারতাম সামান্য। কলেজে অবশ্য এমন কোনো ইভেন্ট নাই যেখানে আমি অংশ গ্রহন করি নাই। অর্থাৎ আমার খেলাধুলায় বেশ আগ্রহই আছে বলা যায়। আর এ সুযোগটা নিলো আমার অতি কাছের বন্ধু কামরুল। আমি হয়তো একদিন অনেক বড় লেখক হব, কেম তা কিভাবে জানি টের পেয়ে গেল! তাই তার এবং অন্যান্য লেখকরা যাতে না খেয়ে মারা যায়, এই চিন্তাথেকেই হয়তো আমার মাথা থেকে লেখার ভূতটা দূর করার জন্য ফন্দি খুজছিল। এবং পেয়ে গেল। লেখার বদলে অন্য একটা পোকা ঢুকিয়ে দিল আমার মাথায়। পোকার নাম-ফ্যান্টাসি প্রিমিয়ার লিগ।

তাই লেখার কিছু না পেলেও আমার সমস্যা নাই, আমার আছে ফান্টাসি…..। টিম সিলেক্ট করলাম এভাবে-স্ট্রাইকার নিলাম দ্রগবা,তেভেজ, জামোরা। মিডফিল্ডে দিয়াবি, মিকেল, সিডওয়েল,মাসেরানো এবং আমার অতি অপছন্দের ল্যাম্পার্ডকে। ডিফেন্স ঠিক করলাম ভিডিচ, টরে, হাঙ্গেল্যান্ড, গ্যালাস আর কাহিল। কিপার রাখলাম গিভেন আর সরেন্সেন। প্রথম টিমটা অবশ্য এমন ছিল না। প্রথম টিম সিলেক্ট করতে সময় লাগে প্রায় দুই ঘন্টা। জার্সি ঠিক করতেই আমার গেল ১৫/২০ মিনিট। তারপর তিনদিনে দাড় করলাম এই দল।এ দলও থাকবে না কয়দিন পর।একশ টাকায় আর কত ভাল দল করব,যেখানে আড়াইশ মিলিয়ন খরচ করে রিয়াল মাদ্রিদ। তাই আমার মাথানস্ট হয়ে যাচ্ছে প্রায়। কিভাবে আরো ভাল দল করব,এ চিন্তায় দিনের অনেকটা সময় নষ্ট হচ্ছে। ম্যাচ ফিকচার মুখস্ত করতে করতে, খেলয়াড়ের দাম ও পয়েন্ট বিবেচনা করা আর বাজেট পরিকল্পনা সব মিলিয়ে প্রচুর সময় খাচ্ছে এ ফ্যান্টাসি প্রিমিয়ার লিগ।

বাড়ছে আজ্জু আর শোয়েবের’র ঝাড়ি খাবার ঝুকি। এরপর যদি ঝাড়ি খাই, তাহলে কেমরে আমিও এক হাত দেখে নিব। ওইতো সব সমস্যার মূল। কিন্তু ফ্যান্টাসি… বাদ দিমু কিভাবে?এটা তো মাথা থেকে বের করতে পারছি না। দলটাও ঠিক মত দাড়া করাতে পারলাম না। মাথা ঠিক মত কাজ করছে না। কেন যে কেম পোকাটা ঢুকিয়ে দিল?
ভাল কথা…,কেম তো এইটা প্রথম আবিষ্কার করে নাই। তাহলে কেম এর মাথায় কে ঢুকাইলো এ ভুত? এতো কিছু চিন্তা করতে পারছি না। আজ আবার শোয়েব আসবে বাসায়। এইবার ঝাড়ি না, মাইর খেতে পারি।

আমার মাথা নষ্ট হয়ে যাচ্ছে। তার আগে কেমরে বানাইয়া আসি।

১,৮৫৩ বার দেখা হয়েছে

৩৬ টি মন্তব্য : “মাথানষ্ট”

  1. দিহান আহসান

    স্বাগতম ... শুভ লেখালেখি। 😀
    খালি কেমের মাথায় না, এই নিয়ে এহসান ভাই, একটা ব্লগ লিখে সবার মাথাতেই এই পোকা বেশ ভালোভেবেই পোক্ত করেছেন। 🙂 সময় করে পড়ে নিয়ো।

    জবাব দিন
  2. আহসান আকাশ (৯৬-০২)

    ব্লগে স্বাগতম হাসনাত ভাই... ১০০ টাকায় দল বানাতে যেয়ে আমারো মাথা নষ্ট হবার দশা হয়েছিল...

    এহসান ভাইয়ের দেয়া ফ্যান্টাসী ফুটবলের মূল পোস্টটা এখানে পাবেন...


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  3. রকিব (০১-০৭)

    সুস্বাগতম হাসনাত ভাই, নেন :teacup: খান। 😀
    কেম ভাইয়ের এই পোষ্টে আপনার কথা পড়ছিলাম বহুকাল আগে। শুভ ব্লগিং ভাইয়া। :goragori:


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
  4. বন্য (৯৯-০৫)

    ডিপজলের একটা সিনেমা আছে...মাথানষ্ট...প্রথমে মনে করসিলাম ওইটা নিয়া লিখসেন..... 😀 😀

    ব্লগে সুস্বাগতম ভাইয়া....লিখে যান হাত খুলে...কনফিডেন্স না থাকলে আমার ব্লগগুলা পইরেন..কনফিডেন্স প্যায়া যাইবেন.... :grr: :grr:

    জবাব দিন
  5. এহসান (৮৯-৯৫)

    আমি ভাবসিলাম গজনী নিয়ে লেখা... মান্নার মাথা নষ্ট। কিন্তু কিসের কি? পোলাপাইন কি আউল ফাউল টপিক নিয়ে লিখে... ফ্যান্টাসী ফুটবলতো বছর লাগাইত্যা ব্যাপার... কেমনে কি!!! এতো সময় নষ্ট করা কি ঠিক হবে? দিহানের মতো ফ্রি থাকলে আলাদা ব্যাপার ছিলো।

    যাই হোক লেখা মজার হইসে। ভিবি ডট নেট শিখতেসো... ভালোই তো...

    জবাব দিন
  6. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    কিন্তু আগে তো তোমারে বানানো দরকার হাসনাত!!
    ব্লগের একটা নিয়ম আছে না? এখনো কেউ ওরে মনে করায় দেয় নাই দেখি??
    সিসিবিতে স্বাগতম। শুরু কইরা দাও :frontroll: । কুইক!! বেশি না ১০টা......... তারপর দাঁড়াইয়া প্রিন্সিপাল এবং ভারপ্রাপ্ত প্রিন্সিপালরে (শুধুই আমার অনুপস্থিতিতে দিহান) :salute: লাগাও..........
    অ্যাডজুটেন্ট বনবাসে গেছে বইল্যা বাঁইচ্যা আছে এখনো...........

    :grr: :grr: :grr:


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
  7. কামরুল হাসান (৯৪-০০)

    তোর টিম পুরা ভুয়া হইছে। তবে জার্সি সুন্দর হইছে। :grr:


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।