ড্রাফট সংরক্ষণ-২

বউয়ের মুখে অনেক দিন থেকেই শুনছিলাম অটোয়ার টিউলিপ ফেস্টিভেলের গল্প, খুব নাকি সুন্দর হয়। এই গল্প শুনতে শুনতে আমার বেশ আগ্রহ জাগল না জানি কি ব্যাপার স্যাপার হবে। ফেসটিভেলের সময় মনে হয় টিউলিপ ফুলের হাট বসবে, অনেকটা সিলসিলা ছবির সেই বিখ্যাত শটের মতো চারদিকে টিউলিপের বাগান তার মাঝে রেখা আর আমিতাভ গান গাচ্ছে। আমিও যখন এই ফেসটিভেলের সময় থাকবো আমার বউকে নিয়ে টিউলিপ বাগানে ঘুরব।

এইবার অটোয়ার ফেসটিভেল শুরু হলো পহেলা মে থেকে, আমরা গতকাল গিয়েছিলাম। আমি যেয়ে বড়সড় একটা ধাক্কা খেলাম আমার কল্পনার সাথে বাস্তব মিলে না। কোথায় সিলসিলা বাগান এ যে দেখি জায়গায় জায়গার ছোট ছোট ফুলের বেড সেখানে একেক রংএর টিউলিপ, মন খারাপ হলেও তাদের চোখ ধাঁধানো রং এর বাহার দেখে মুগ্ধ । শুরু হয়ে গেলো আমার ক্যামেরার ক্লিক ক্লিক।

গোলাপী এখন অটোয়ায়

গোলাপী এখন অটোয়ায়

হলদে মেঘ

হলদে মেঘ

এর পরের ছবি দুইটা আমার খুব প্রিয়, বাকী ফুলগুলো ওই বেডে এখনো ফুটেনি একটা লাল টিউলিপ রাজকীয়ভাবে ফুটে ছিল ফ্রেমিং করতেই পেয়ে গেলাম বাংলাদেশ। অন্য ছবিটায় সেই একই ফুল কিন্তু একটু ফ্রেম সরিয়ে নিয়ে ফটোশপে এডিটিং করতেই তার অন্য রুপ…


পরের দুইটি ছবি দুই পিচ্চির। তারা মহা উৎসাহে বেহালা বাদকের বাজনা শুনছিল। ছেলেটা তো সেই বেহালা বাদকের পা ধরে তাকে আদর করা শুরু করলো, তার আগে অবশ্য তার হাতের চকলেট সাধাও হয়ে গেছে।

চিন্তা করছি এর পরের বার গেলে টিউলিপের বেডের ধারেই অমিতাভের মতো গান গাইব, নাই বা থাকল বিরাট বাগান। কিন্তু পরের বারের ছবি দিব না, এই একবার ছবি ব্লগে লাগাতে গিয়ে খবর হয়ে গেছে, এডুর সেমি টিউটোরিয়াল থাকার পরেও।

১,২৭০ বার দেখা হয়েছে

১৬ টি মন্তব্য : “ড্রাফট সংরক্ষণ-২”

  1. তারেক (৯৪ - ০০)

    এখানেও প্রতি বছর নিয়ম করে টিউলিপ ফেস্টিভাল হয়। একটা সাংঘাতিক জিনিস, গেলে মোটামুটি মাথা খারাপ হয়ে যায়। গত বছর গিয়েছিলাম, সম্ভবত এবারও যাওয়া হবে।


    www.tareqnurulhasan.com
    www.boidweep.com

    জবাব দিন
    • সামি হক (৯০-৯৬)

      হ্যা Dows Lake এর ছবি, ১৮ তারিখ পর্যন্ত নাকি চলবে ফেস্টিভ্যাল, কিন্তু আমার বউ বলতেছিল এর আগে কয়েকবার নাকি এমন হয়েছে যে ফুল ফেস্টিভ্যাল শেষ হবার আগেই ঝরে গেছে তাই আগে আগে যাওয়াই শ্রেয়।

      আর ছবি ভালো লাগল শুনে ভালো লাগল

      জবাব দিন
    • সামি হক (৯০-৯৬)

      যা কইছেন বেচে থাকা আসলেই আনন্দের একটু ইটিং সুগারের ব্যাবস্থা থাকলে তো আরো ভালো।

      যাক নাম ঠিক বলছেন নাহলে বউ অন্য কোন নাম দেখলে আবার বলে বসত কার সাথে কি করছি 🙁 । নদী লিখবে লিখবে করে ঘুরাচ্ছে আর বলেন না 🙁 ।

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।