রাতলিপি ২

কিছুদিন আগে মেইল চেক করতে গিয়ে দেখি বিভিন্ন এড্রেস থেকে একই বিষয়ের উপর মেইল এসে ইনবক্স ভরে আছে। পড়ে দেখি ঘটনা বেশ ভয়ঙ্কর, চাঁদের চারদিকে এক ডার্ক সার্কেল দেখা গিয়েছে, যা নাকি ৭৫০ বছর পর পর দেখা যায়, আর এটা হলো এসিড বৃষ্টির পূর্বাভাস। এপ্রিলের ২০ থেকে ২৮ তারিখের মধ্যে এই এসিড বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে, NASA সবাইকে সতর্ক থাকতে বলেছে। একটু গুগল করতেই আসল ঘটনা জানা গেল, এর কোন সম্ভাবনাই নেই। তবে যেভাবে গরমে সেদ্ধ হচ্ছি, তাতে মনে হচ্ছে হলে ভালই হতো, বৃষ্টি হলেই হয়, সেটা এসিডই হোক কিংবা পানি, কিংবা…… বৃষ্টি তো আসুক।

টুইটার পশ্চিমা বিশ্বে বেশ আলোড়ন তুললেও আমাদের এদিকে এখনো সেরকম প্রচলিত হতে পারেনি। বিভিন্ন সেলিব্রেটিদের টুইটার মেসেজ নিয়ে বিভিন্ন খবর বিভিন্ন জায়গায় চোখে পড়লেও নিজে কখনো টুইটার নিয়ে আগ্রহ পাইনি। তবে এবার লোলিত মোদির এক টুইটার যখন পুরো আইপিলে এর ভীত নড়িয়ে দিল তখন আর বসে থাকতে পারলাম না। খুলে ফেললাম আমার টুইটার একাউন্ট, একে একে খুঁজে বের করলাম লোলিত মোদি সহ আরো সব স্পোর্টস পারসোনালিটি, বলিউডি নায়ক নায়িকা, বিবিসির স্পোর্টস রিপোর্টারসহ আর অনেককে। তারপর থেকে বেশ মজাতেই আছি, এরা কে কখন কোথায় খেতে যাচ্ছে, কি পরছে( ছবিসহ, বিশেষ করে মন্দিরা বেদি) ইত্যাদি ইত্যাদি… পড়তে বেশ মজাই লাগে। টুইটারের একটা ভাল দিক হলো সেলিব্রেটিদের ক্ষেত্রে এরা ভেরিফাই করে আসল একাউন্টটি মার্ক করে দেয়। কারো ফাউ সময় থাকলে তা নষ্ঠ করার জন্য খুব একটা খারাপ অপশন না।

ন্টারনেটে সিসিবির পরে আমি সবচেয়ে বেশি সময় ব্যয় করি বিভিন্ন স্পোর্টস ওয়েব সাইটগুলোতে। সিরিয়াস আলোচনা পর্যালোচনার পাশাপাশি মজার অনেক কিছু থাকে। যেমন বিবিসি’র Quotes of the week পুরো সপ্তাহের চমকপ্রদ সব মন্তব্যগুলো পাওয়া যায় একসাথে। এ সাইট থেকেই খোঁজ পাই আর্সেনালের আন্দ্রে আরশাভিনের নিজস্ব ব্লগের। সেখানে আরশাভিনকে প্রশ্ন করার সুযোগ আছে, আরশাভিন প্রতি সপ্তাহে তার উত্তর দেয়। আর বেশিরভাগ উত্তরগুলোই হয় পিওর হিউমার। দু একটা উদাহরনঃ

Q: Andrey, hello! My name is Olga and I’m almost 14 years old. I love you and I don’t know what to do! Well, what would you say to this?
Arshavin: Olga, have you already done your homework :)))

Q: I can run fast.i am a left striker.i run till the end of the field and then what should i do?the other strikers and midfielders dont run as fast as me after reachin there wat should i do?
Arshavin: Just keep on running.

ভাল লেগেছে? তাহলে ঘুরে আসুন আরশাভিনের ওয়েবসাইটে।

শুভেচ্ছা।

৫৯৮ বার দেখা হয়েছে

২২ টি মন্তব্য : “রাতলিপি ২”

  1. আমিন (১৯৯৬-২০০২)

    এসিড বৃষ্টির গপ্পো রেডিও তে শুনছিলাম। আমার কাছে পুরাটাই চাপা মনে হইছে। তবে আজাইরা টাইম কাটানোর জন্য তোর দেয়া লিংক গুলো পছন্দ হইছে। আশরাভিনের সাইট টা বিশেষ কইরা। ওি ব্যাটা যে এত রসিক এটা বুঝা যায় নাই।

    জবাব দিন
  2. রিফাত (২০০২-২০০৮)

    ভাই, আপনার লেখা সবসময় পড়ি....খেলা নিয়া আপনার লেখা জটিল হয়....এই সিরিজ টাও ভালো হচ্ছে....লিঙ্ক গুলার জন্য অনেক ধন্যবাদ...বিশেষ করে আরশাভিনের টার জন্য ...আমি ওর খেলা খুব ভালো পাই...ও ভাই গত পর্বের ওই পয়েট কবির সাইট টা পুরা পাঙ্খা ছিল...

    জবাব দিন
    • আহসান আকাশ (৯৬-০২)

      শুনে আবেগে আপ্লুত হয়ে গেলাম ছোট ভাই 😛 ধন্যবাদ।

      আরশাভিন এই মুহুর্তে আমার ফেভারিট ফুটবলার, গত ইউরোতে হল্যান্ডের সাথে ওর খেলা দেখার পর থেকেই ওর ফ্যান হয়ে গেছি(যদিও আমি হল্যান্ডের সাপোর্টার 🙁 ) আর তারপর যখন আর্সে নালে আসল তখন তো কথাই নেই 🙂


      আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
      আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।