সাপ্তাহিক ১৮

ত সাপ্তাহিকে সবার দোয়া চেয়েছিলাম যাতে পরবর্তী পর্ব ছুটিতে বসে লিখতে পারি। এর মাঝে ছুটিতে শেষ করেও ফেলেছি, কিন্তু লেখা হয়নি। ছুটিতে বিভিন্ন মহল থেকে আমার প্রতি অভিযোগ তোলা হয়েছে আমি নাকি তাদের থেকে ব্লগকেই বেশি সময় দেই। এ অভিযোগ থেকে সাময়িক মুক্তি পেতে ছুটির মধ্যে রাতে অল্প কিছু সময়ের জন্য ঢুঁ মারা ছাড়া ল্যাপটপ চালুই করি নাই বলা যায়। ছুটি শেষ করেই আবার অফিসের কাজে ব্যস্ত হয়ে পড়েছি। আজ একটু সুযোগ পেয়েই লেখা শুরু করে দিলাম। কিছুদিন পরপর এখানে হাবিজাবি প্যাচাল না পাড়লে লেখার জন্য হাত কেমন জানি নিশপিশ করতে থাকে।

ছুটি পুরোটাই ঢাকায় কাটালাম। গত ছয় মাসে ঢাকার অবস্থা আরো অবনতি হয়েছে দেখলাম। যানজটের ভয়ে বাসাতেই বসে থাকতাম, একদম ঠেকায় না পড়লে বের হইনি। ছুটির শেষ দিকে এসে মনে হলো কোথাও যাওয়া দরকার, শনিবারে ফ্যান্টাসি কিংডমে শিরোনামহীন, দূরবিন, মাইলস, এল আর বি’র কনসার্টের খবর দেখে সিদ্ধান্ত নিয়ে ফেললাম পয়সা উসুল করতে এক সাথে রথ দেখা আর কলা বেচা দুটোই করে ফেলি। বেশ কয়েকবার ফ্যান্টাসীতে যাবার ফলে অধিকাংশ রাইডই আকর্ষণ হারিয়েছে। তবে দুটো রাইড এখনো উপভোগ করি, একটা হলো বাম্পার কার, গুতাগুতি করতে ভালই লাগে। আরেকটা হলো ম্যাজিক কার্পেট, এইটা একটা জিনিষ, আমার কাছে বেশ থ্রিলিং লাগে।

ন্ধ্যার পরে কনসার্টের স্টেজের সামনে গিয়ে দেখি অভাবনীয় দৃশ্য, দূরবিন গান করছিল, স্টেজের সামনে সর্বমোট দর্শক সংখ্যা ৫০ জনও হবে না। ভাবলাম পরে বুঝি দর্শক বাড়বে, কিন্তু রাত বেড়ে যাওয়ায় যখন চলে আসলাম তখনও দর্শক সংখ্যা ১০০ ছাড়ায়নি। কনসার্ট খুব বেশি দেখা হয়নি, তবে এটা মনে হয় সহজেই সর্বনিম্ন দর্শক সংখ্যার রেকর্ড করে ফেলেছে। আমার অবশ্য পয়সা উসুল হয়ে গিয়েছে প্রথমবারের মত শিরোনামহীন এর পারফর্মেন্স দেখতে পেয়ে।

বারের ছুটিতে নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে। সেটা হলো হিন্দি সিরিয়াল। একান্ত বাধ্য হয়ে কিছু সময়ের জন্য ওই জিনিষ সহ্য করতে হয়েছে। সে এক ভয়াবহ অভিজ্ঞতা। তবে একটা দেখলাম যে এই সব সিরিয়ালগুলো একদম ঘড়ির কাটা ধরে শুরু হয়, বিজ্ঞাপন বিরতি দেয় আর শেষ হয়। যেটা আমাদের বাংলা চ্যানেলগুলোতে পুরোপুরি অনুপস্থিত। সেই ছোট বেলায় বিটিভিতে ৯টার ইত্যাদি শুরু হতে হতে সাড়ে নয়টা বেজে যেত, এর মাঝে আবার হতো খবর। ঈদের অনন্দ মেলা শেষ হতে হতে গভীর রাত হয়ে যেত। এখন বিভিন্ন চ্যানেলের ধারাবাহিক নাতক গুলো দেখতে গেলেও প্রায় একই অবস্থা হয়। কখন শুরু হবে, মাঝে একবার বিজ্ঞাপন শুরু হলে কখন শেষ হবে কোন ঠিক ঠিকানা নাই। প্রায়ই হারিয়ে ফেলতে হয় কোথায় কি দেখছিলাম।

দের আগেই ছুটি শেষ হয়ে যাওয়ায় এবারের ঈদ এই নাটক আর বিজ্ঞাপনের মাঝেই মনে হয় কাটাতে হবে। তবে ঈদ উপলক্ষ্যে দারুন কিছু ফুটবল ম্যাচের আয়োজন করেছে ইংলিশ আর স্প্যানিশ লীগ। তিন তিনটি ডার্বি অপেক্ষা করছে ঈদের পরের দিন, এভারটন- লিভারপুল, আর্সেনাল-চেলসি আর সবচেয়ে বড় বার্সিলোনা- রিয়াল মাদ্রিদ ম্যাচ। আসল ঈদ মনে হয় রবিবারই হবে। ( কেউ যদি একটা প্রিভিউ দিত… )

ব্লগর ব্লগর করতে গেলে টপিক শুধু খেলাধূলার আশপাশ দিয়ে ঘুরতে থাকে। আর আশেপেশের ঘটে যাওয়া সে সকল ঘটনাগুলো নিয়ে অনেক কিছু বলতে ইচ্ছা করে, সেগুলো নিয়ে চুপ করে থাকাই মনে হয় এখন নিয়ম। শয়ে শয়ে মামলা প্রত্যাহার, রাষ্ট্রপতির অপার মহানুভবতা, নতুন জেলা ঘোষনা নিয়ে মোটামোটি এক প্রকার গৃহযুদ্ধ… প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষার্থে নিকৃষ্টতম অপরাধকেও ধামাচাপা দেয়া… আর কত কিছু। তার চেয়ে ভালো আমরা একটা গান শুনি… মিলার গান

দুঃখিত, গানের ফুল ভার্সন এখনো পাওয়া যায় নি, তাই বোনাস হিসেবে আরেকটা গান… বাংলা সিনেমার গান…

সবাইকে ঈদ মোবারক…..শুভ কোপাকুপি
( মোজো’র সামছু কসাইয়ের কনটেস্ট আমার বেশ পছন্দ হয়েছে)

১,৪৪৬ বার দেখা হয়েছে

২২ টি মন্তব্য : “সাপ্তাহিক ১৮”

  1. রকিব (০১-০৭)

    তাইলে ঈদের ছুটি পাইছেন দেখতেছি। :party: :goragori:
    আমারে ঈদের ছুটি দেয় নাই। 😕 😕
    আকাশদা, দ্বিতীয় গানটা কি বাপ্পা আর সাদিয়ার গাওয়া না?? তাইলে ঐ দুই ছেমড়া-ছেমড়ি লাফাইতেছে ক্যান ঐ গানের সাথে। 😡 😡


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
    • আহসান আকাশ (৯৬-০২)

      ঈদ মোবারক :hug: :hug: এখন তারাতাড়ি ৫টা ফ্রন্টরোল দিয়ে দে, এইটার তোর ঈদের সালামী। ঈদের ছুটি পাইছি এইটা কই লিখলাম? ছুটি ঈদের আগেই শেষ হয়ে গেছে 🙁

      ঐটা বাংলা সিনেমার গান, "খোঁজ... the search" নাম সিনেমার। ইউটিউবে আরো অনেক কিছু পাবি এই মুভির।


      আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
      আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

      জবাব দিন
  2. তানভীর (৯৪-০০)

    তোমার সাপ্তাহিকগুলা বেশ সুখপাঠ্য, পড়তে আরাম লাগে। 🙂

    রবিবারের খেলাগুলা দেখার জন্য মুখায়ে আছি! আমার আর্সেনাল জিতলেই হয়, তাইলে প্রিমিয়ার লীগ জমে উঠবে।

    জবাব দিন
  3. আমিন (১৯৯৬-২০০২)

    পড়লাম। সার্চ সিনেমার গানটা বড়ই সৌন্দর্য। পুরা ট্রেইলারটাই ছিলো আমার কাছে।
    ডার্বিগুলো নিয়ে আগ্রহ পাচ্ছি না তেমন। আর্সেনাল চেলসি খেলাটা জমবে মনে হয়। তবে আমার প্রডিক্টশন ৩-১ চেলসি। যদিও ম্যানইউ সাপোর্টার হিসাবে ম্যাচ ড্র চাওয়াটাই কাম্য হওয়া উচিত। কিন্তু ড্র হবে এমন আআহ নিয়ে খেলা দেখতে ভালো লাগে না। রিয়াল বার্সা খেলা হবে ৪-২ বার্সা।
    লিভারপুর এভারটনের ব্যাপারে মন্তব্য করা মুশকিল। ঐ টা হবে কে কম খারাপ তার প্রমাণের ব্যাপার । তবে তবে সাহা বেশ ফর্মে আছে। ও যদি কিছু একটা করে ফেলে তাহলে আশা আছে। জেরার্ড ছাড়া স্কোরার দেখি না লিভারপুলে।

    জবাব দিন
  4. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    আকাশ থাকবে আর খেলা থাকবে না, তাই কি হয়? রোববারের জন্য ভালো করে প্রস্তুতি নাও। শনিবার কেন কোপাকুপি :duel: করলা জানাইও। ঈদ মোবারক।

    গরু, খাসি খাইতে মঞ্চায়, আবার ডরও লাগে। কি যে করি!! গত দুই মাসে তিন বন্ধু হৃদয়ে অঙুরি পড়েছে। ~x( ~x( ~x(


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।