২৪তম ইনটেক বনাম অন্যান্যরা… ১

সফিক স্যার:(পদার্থ বিজ্ঞান)

১।   আমাদের ফর্ম মাস্টর ক্লাস সেভেন থেকেই।।দিন  যতই যাচ্ছে স্যার এর সাথে আমাদের সম্পর্ক ততই গভীর হচ্ছে । ক্লাস টেন এর ছুটি শেষ করে কলেজ এ আসার সময়ই শুনলাম যে স্যার বিয়ে করেছে আমাদের কলেজ এর জনৈক  সিনিয়র ভাই এর বড়  বোনকে ।অনেকদিন হয়ে গেল।স্যার  তখন বি সি এস পরীক্ষার  জন্য প্রস্তুতি নিচ্ছে ।খুব কষ্ট করছে চান্স পাওয়ার জন্য ।  আমাদের টেস্ট  পরীক্ষার পদার্থ বিজ্ঞান এর খাতা দেখানোর পর স্যার এর রুম এ জমা দিতে গেলাম । স্যার এর চোখ লাল হয়ে ছিল । নিতান্ত ভদ্রতার কারণে এবং স্যার এর কাছে নিজের ইম্প্রেশন ভাল করার জন্য 😡 স্যার কে জিজ্ঞাস করলাম-“স্যার ,গতকাল কি ঘুম ভাল হয় নাই?(ভেবেছিলাম  যে    বি সি এস এর জন্য পড়ালেখা করেছে)” স্যার এর উত্তর-“আর বইল না সাইফুল,বিয়া করলে রাতে  একটা ঐশ্বরিক শক্তি আইসা পরে , ঘুম হবে কিভাবে?? ” আমার ভিতরের ইবলিস টা লাফাইয়া উঠলো x-( 😡 :grr: :goragori: । স্যার কে জিজ্ঞাস করলাম -” স্যার, কয়বার?” স্যার এর উত্তর -“ওইটা কি আর গণার টাইম আছে ???” :khekz: :khekz:

২। ক্লাস 12 , নাইট প্রেপ এ সফিক স্যার আমাদের ফর্ম এ আসলো । একজন ফ্রেন্ড স্যার এর কাছে পদার্থ বুঝতে ডায়াস এর কাছে গেল । আমি আমার মোবাইল দিয়ে  স্যার কে মিস কল দিলাম। মোবাইল বের করে স্যার দেখল অচেনা নাম্বার। আবার বুঝাতে শুরু করল…আবার মিস কল দিলাম। আবার একই ঘটনা হল…এভাবে কয়েকবার করলাম…।তারপর স্যার কে জিজ্ঞাস করলাম,  এতবার মিস কল দেয় কে?? স্যার এর ওয়াইফ নাকি??  স্যার বলল ,আরি না…।। তখন আমার কয়েকজন সন্দেহ জনক হাসি দিয়ে বললাম, স্যার তাইলে ত সন্দেহর বেপার, GF নাকি?? স্যার মিষ্টি হাসল :shy: :shy: :shy: ………………(তাহলে ত পরকীয়া :bash: :bash: )। ……………।।

৩। ক্লাস 12 এর টেস্ট এক্সাম এ পদার্থ পরীক্ষায় আবদুল্লাহ ২ টা খাতা নিল। ১ টা খাতায় ১ ঘণ্টায় এক্সাম শেষ করে এক্সাম হল কাঁপিয়ে দিয়া গেল :gulli2: :gulli2: :gulli2: :gulli2: :gulli: :gulli: :gulli: :duel: :duel: :duel: :duel: :duel: …। অন্য খাতা নিয়া ক্লাস এ আসল … আবার বই দেখে copy paste শুরু করল…পরের দিন সময় সুযোগ করে স্যার এর ডেস্ক এ যেয়ে copy paste করা খাতা টা দিয়ে আগের খাতা নিয়া আসলো স্যার এর অগোচরে। আমারা একদিন লাইব্রেরী ক্লাস এ গেলাম।দেখলাম যে  স্যার আমাদের খাতা মার্কিং করছে… আমরা স্যার কে ঘিরে জড় হলাম,কে কত পেয়েছে তা দেখার জন্য। আবদুল্লাহর খাতা আসলো । স্যার খাতা দেখছেন  আর আমরা নিঃশব্দে একে অপরের  দিকে তাকিয়ে হাসছিলাম । স্যার বললেন যে আব্দুল্লাহ ত অনেক ইম্প্রুভ করেছে। পুরা হুবহু বই এর মত লিখেছে। … পাইন হয়েছে (ফ নয় প) …… আমরা সমস্বরে বলে উঠলাম , বই এর মতই ত হবে……।(মনে মনে বললাম বই দেখেই যেহেতু লিখেছে। )

জাকিয়া ম্যাডাম (ভূগোল):
১।জাকিয়া ম্যাডাম ঐদিন ডে-ডিউটি মাষ্টার। সকালে ব্রেকফাস্ট এ যাওয়ার আগে মেটাল  পালিশ করার জন্য তুলা দরকার; মইনুল এর তুলা নাই। জুনিয়ার জামান কে বলল তুলা আনার জন্য। জামান বিবেকহীনভাবে ওর বালিশ এর সমান  তুলার গাঁটটি  নিয়ে হাজির।মইনুল ত দেখে অবাক!!! বলল এত  তুলা এনেছ  কেন? নিজের যতটুকু দরকার ততটুকু রেখে জামান কে  যেতে বলল।

প্রসঙ্গত বলতে হয় যে জামান ছেলেটা দেখতে সুন্দর ছিল…।(চিকি)…।।জামান যখন নিজের রুম এর সামনে গেল তখন মইনুল বলিষ্ঠ কণ্ঠে বলল -“জামান, তোমার কি পিরি*ড হয় নাকি????? এত  তুলা দিয়ে কি কর?? জাকিয়া ম্যাডাম মইনুল এর পিছনে দণ্ডায়মান কিন্তু মইনুল তা খেয়াল করে নাই। মইনুল উলটা ঘুরতেই :tuski: জাকিয়া ম্যাডাম বললেন-” ছি ছি মইনুল, এটা খুব খারাপ কথা”।

( বি: দ্রঃ  লেখক  ভাষার সাথে প্রমিত  ও কথ্য ভাষার সংমিশ্রণ ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। বানান ভুল এর জন্য অভ্র সফটওয়্যার দায়ী। ব্লগে এটা আমার প্রথম পোস্ট; আশা করি ভুল ভ্রান্তি ক্ষমা করবেন।)

১,৭৭৬ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “২৪তম ইনটেক বনাম অন্যান্যরা… ১”

  1. রাজীব (১৯৯০-১৯৯৬)

    লেখা চমৎকার হয়েছে।
    লিখতে থাকো।

    কিন্তু কিছু কিছু ঘটনার বিবরণ দিতে গিয়ে একটু সাবধান হতে হবে বৈকি।
    বুঝতে পেরেছো কি?

    কিনবা এটাও অস্বাভাবিক নয় যে আমি ব্যাক ডেটেড।
    তবে সাপ মারা আর লাঠি ভাঙ্গার একটা প্রবাদ আছে না!


    এখনো বিষের পেয়ালা ঠোঁটের সামনে তুলে ধরা হয় নি, তুমি কথা বলো। (১২০) - হুমায়ুন আজাদ

    জবাব দিন
  2. হাসান (২০০২-২০০৮)
    আর বইল না সাইফুল,বিয়া করলে রাতে একটা ঐশ্বরিক শক্তি আইসা পরে , ঘুম হবে কিভাবে?? ” আমার ভিতরের ইবলিস টা লাফাইয়া উঠলো

    মজা পাইলাম পইড়া। :khekz: :khekz: :khekz: =)) =)) =)) চালায়া যাও

    জবাব দিন
    • শান(০৩-০৯)

      কেন ভাই????? আমার সাথে থাকবে কেন?? x-( x-( x-( x-( ~x( ~x( ~x(
      আমাকে কি আপনার ঐরকম মনেহয়??? আপনি জানেন যে আমার চরিত্র কতটাই ফুলের মত পবিত্র!!!!! আপনি এটা কি বললেন?????!!!! লজ্জায় আমার মাথা হেট হয়ে যাচ্ছে!! :thumbdown: :thumbdown: :thumbdown: :thumbdown: :thumbdown: :brick: :brick: :brick: :brick: :brick: :brick: :bash: (সম্পাদিত)

      জবাব দিন
  3. আহসান আকাশ (৯৬-০২)

    :khekz: :khekz: :khekz:
    দারুন মজা পেলাম, ব্লগে স্বাগতম... এবার তাড়াতাড়ি প্রথম ব্লগের নিয়মটা পূরন করে ফেল দেখি।

    আর উপরে বড় ভাইয়েরা ইতিমধ্যে বলে দিয়েছে, আরেকটু টেকনিক্যালি উপস্থাপন করলে ভাল হয়।


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  4. নাজমুল (০২-০৮)

    হা হা হা, মজা পাইসি :)) :))
    এরকম মোবাইল এর কাহিনী আসে আমার একটা, কিন্তু ঐটা স্টাফ এর সাথে,

    লেখা ভালো হইসে, চালাইয়া যাও।
    কিন্তু উপরের ভাইয়াদের কথা মতো একটু টেকনিক্যালি উপস্থাপন করলে ভাল হয়। 🙂

    জবাব দিন
  5. নাফিজ (০৩-০৯)

    :khekz: :khekz: :gulli2: :gulli2:


    আলোর দিকে তাকাও, ভোগ করো এর রূপ। চক্ষু বোজো এবং আবার দ্যাখো। প্রথমেই তুমি যা দেখেছিলে তা আর নেই,এর পর তুমি যা দেখবে, তা এখনও হয়ে ওঠেনি।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।