ঘৃণা

আমি তোমাকে ঘৃণা করি………হ্যাঁ, আমি তোমাকেই ঘৃণা করি……।। ঘৃণা করি তোমাকে………কারন তুমি আমার জীবনে এসেছ। ঘৃণা করি তোমাকে………কেননা আমার জীবনকে সুন্দর করে সাজাতে চেয়েছ তুমি।

 

আমার জীবনটা কখনই খুব সুন্দর ছিল না। আমি ছোট থেকে বড় হয়েছি নিজের একগাদা দুঃখ-কষ্ট নিজের মাঝে জমিয়ে রেখে। নিজের সব কষ্টগুলো সবসময় নিজের মাঝেই রাখতাম আমি। মাঝে মাঝে খুব কষ্ট হলে একা একা অন্ধকার ঘরে বসে কাঁদি। সবাই বলে, ছেলেদের কাঁদতে নেই। কিন্তু যখন আমার খুব কষ্ট হয়, তখন আমি কাঁদা বাদে দ্বিতীয় কোন পথ দেখিনা। চাইনা, আমার চোখের পানি দ্বিতীয় কোন মানুষ দেখুক……চাইনা, দ্বিতীয় কোন মানুষ আমার জন্য সহানুভুতি প্রকাশ করুক। আমার নিজের রাজ্যে আমিই রাজা……আমিই একছত্র অধিপতি। নিজেকে প্রজাহীন রাজ্যের রাজা ভাবতে খারাপ লাগতনা………যতদিন পর্যন্ত আমার জীবনে তুমি না এলে।

 

আমার জীবনে তুমি এসেছিলে এক আকস্মিক ঝড়ের মত। সে সব ঝড়ের মত……যে সব ঝড় কিছু বুঝার আগেই সব উড়িয়ে নিয়ে চলে যায়। তুমিও আসলে আমার জীবনে……উড়িয়ে নিয়ে গেলে আমার সকল সত্ত্বা। নিজেকে আবিস্কার করলাম সর্বহারা রূপে। কিছু বুঝার আগেই আমার সাজানো জগতের দখল চলে গেল তোমার হাতে। তোমার হাসিতে আনন্দ পাই আমি………কষ্ট পাই তোমার চোখের পানিতে। আমার নিজের সাজানো জগতটা মিশে গেল তোমার সুন্দর জগতের মাঝে। এবং তখন অবাক হয়েছিলাম এই দেখে যে, নিজের হারানো জগত উদ্ধার করতে নিজের মাঝে কোন তৎপরতা আনতে পারলাম না শত চেস্টা করেও। তুমিই প্রথম ও শেষজন, যে জানে একটি অসহায় ছেলের নীরবে অশ্রু বিসর্জনের কথা।

 

কোন ঝড়ই চিরস্থায়ী হয়না। ঝড়ের স্বভাবই হচ্ছে অল্প সময়ের জন্য এসে সবকিছু ধ্বংস করে দেওয়া……যা করেছ তুমি। আমার সাদামাটা অসুন্দর জীবনটাকে করে তুলেছ কালো কুৎসিত। চলে গিয়েও আমার জীবনে রেখে গিয়েছ তোমার পদচিন্হ, যা এখনও আমাকে প্রতিনিয়ত কষ্ট দেয়। যেখানে আগে আমি স্বপ্ন দেখতে পছন্দ করতাম, সেখানে এখন আমি স্বপ্নের কথা মনে করলেও শিউরে উঠি।

 

এখন আমি ঘৃণা করি স্বপ্ন দেখতে…..কেননা তুমিই আমার একমাত্র স্বপ্ন। ঘৃণা করি তোমাকে……কারন আমার জীবনে এখনও রয়ে গেছ তুমি। সবচেয়ে বেশি ঘৃণা করি নিজেকে……কেননা আমি এখনও শুধু তোমাকেই ভালবাসি।।

 

 

১,৩৩৯ বার দেখা হয়েছে

১৩ টি মন্তব্য : “ঘৃণা”

  1. লুবজানা (২০০৫-২০১১)
    তুমিই প্রথম ও শেষজন, যে জানে একটি অসহায় ছেলের নীরবে অশ্রু বিসর্জনের কথা।

    আমরা জেনে গেলাম!! লুল!

    নাহ মামা তুমি যে লিখ, infact শিরাম লিখ জানতাম না!

    ভালা লাগছে!! :thumbup:


    নিজে যেমন, নিজেকে তেমনি ভালবাসি!!!

    জবাব দিন
  2. মীম (২০০৬-২০১১)

    এখন আমি ঘৃণা করি স্বপ্ন দেখতে…..কেননা তুমিই আমার একমাত্র স্বপ্ন। ঘৃণা করি তোমাকে……কারন আমার জীবনে এখনও রয়ে গেছ তুমি। সবচেয়ে বেশি ঘৃণা করি নিজেকে……কেননা আমি এখনও শুধু তোমাকেই ভালবাসি।

    ভালো লাগলো......... :thumbup: (সম্পাদিত) (সম্পাদিত)

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।