একজন ছোট মানুষ এবং একটি বিরাট লক্ষ্য

এক্সক্যাডেট হওয়ার পর এখনো প্রায়ই কলেজে কোন হাউস চ্যাম্পিয়ন-রানার আপ হল, ক্রিকেট, ফুটবল, ভলি বা বাস্কেটবল প্রতিযোগিতায় কারা জিতল, আইসিসি মিট গুলোতে কোন কলেজ চ্যাম্পিয়ন, রানার আপ বা সেকেন্ড রানার আপ হল, স্টেজ কম্পিটিশনগুলোতে কারা কি করল, কলেজে কোন কোন শিক্ষক এখনো আছে, কারা বদলি হল বা বদলি হয়ে কোথায় গেল, কোন স্যার/ম্যাডাম অবসর নিল, কার প্রমোশন হল, কোন কলেজের এসএসসি বা এইচএসসির রেজাল্ট কেমন হল এইরকম নানারকম বিষয় সবসময়ই জানতে ইচ্ছা করে। শুধু আমি না, একই অবস্থা প্রতিটা এক্সক্যাডেটেরই। এরকম চিন্তা থেকেই গত কয়েকদিন থেকেই আমি ক্যাডেট কলেজ ভিত্তিক একটি নিউজ সাইট বানানোর পরিকল্পনা করছি। কথায় আছে, ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। যেহেতু আমি সাংবাদিকতা পেশার সাথে জড়িত, বর্তমানে সাংবাদিকতা বিষয়ে পড়ালেখার পাশাপাশি একটি ছোট-খাট অনলাইনে খুবই ছোট একটি চাকরি করছি তাই আমার সব চিন্তা-ভাবনাই সংবাদ জগৎ নিয়ে।
ক্যাডেট কলেজ নিউজ ব্যানার

এই নিউজসাইট নিয়ে আমার বেশ কিছু পরিকল্পনা আছে। সেগুলো আমি সবার সাথে শেয়ার করছি-

এখানে যা যা থাকবে-
১. সব কলেজের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার সংবাদ
২. স্টেজ প্রতিযোগিতার সংবাদ
৩. একাডেমিক রেজাল্ট
৪. কলেজের সাফল্য
৫. শিক্ষক-শিক্ষিকাদের বদলি/প্রমোশন/অবসর বিষয়ক সংবাদ
৬. সব কলেজের প্রিন্সিপাল/ভিপি/অ্যাডজুটেন্ট/শিক্ষকদের ডিরেক্টরি (কে কোন কলেজে আছেন, যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর ইত্যাদি)
৭. এক্স-ক্যাডেট এসোসিয়েশনগুলোর বিভিন্ন অ্যাক্টিভিটি (পুনর্মিলণী, বনভোজন ইত্যাদি)
৮. এক্স-ক্যাডেটদের বিভিন্ন সাফল্য
৯. মানবিক আবেদনে সাহায্য-সহযোগিতার জন্য প্রচারণা (যেমনটি বর্তমানে কাজী মুফতি মাহামুদ-এর জন্য করা হচ্ছে)
১০. ক্যাডেট কলেজে ভর্তিচ্ছুদের জন্য নানারকম তথ্য
১১. সদ্য এক্স-ক্যাডেট হওয়াদের বিভিন্ন ভর্তি পরীক্ষার জন্য বিভিন্ন পরামর্শ (এগুলো বিগত বছরগুলোতে বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষায় ভালো রেজাল্ট করে যেসব এক্স-ক্যাডেট চান্স পেয়েছে তারা দেবে)
১২. ক্যারিয়ার গঠন সম্পর্কে কাউন্সিলিংমূলক পোস্ট (বিভিন্ন ক্ষেত্রে সফল সিনিয়ররা জুনিয়রদের উদ্দেশ্যে দেবে)
১৩. ইত্যাদি ইত্যাদি ইত্যাদি……..

আমি জানি আমার এই লক্ষ্যটা অনেক কঠিন কিন্তু অসম্ভব না। একটু কষ্ট করলে আর আপনাদের পরামর্শ, উৎসাহ পেলে খুব তাড়াতাড়ি আমরা দেশের ইতিহাসে ক্যাডেট কলেজ ভিত্তিক প্রথম নিউজসাইটের কাজ শেষ করতে পারব।

পুনশ্চ: একজনের ছোট মাথায় যেটুকু আইডিয়া এসেছে, সবাই মিলে এটা নিয়ে চিন্তা করলে আরো অনেক বেশি আইডিয়া আসবে। তাই আমার এই লেখাপড়ে যদি কারো কোনো আইডিয়া আসে তবে জানাবেন। আপনাদের যে কোনো ধরনের পরামর্শের অপেক্ষায় আছি।

ক্যাডেট কলেজ নিউজ ২

১,৫২৪ বার দেখা হয়েছে

১৬ টি মন্তব্য : “একজন ছোট মানুষ এবং একটি বিরাট লক্ষ্য”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।