শুভ জন্মদিন!

ফেসবুক বার্থডে নোটিফিকেশনের যুগে এখন কষ্ট করে কারো জন্মদিন মনে রাখার প্রয়োজন হয় না। সিসিবির জন্মদিনের কোন নোটিফিকেশন না আসলেও কিভাবে জানি মনে পড়ে গেল আজকে জন্মদিন। আর তাই সমকালীন ফেসবুকীয় ধারা বজায় রেখে শুভেচ্ছা জানিয়ে যাই…….

শুভ জন্মদিন সিসিবি।

২,৫৪২ বার দেখা হয়েছে

১১ টি মন্তব্য : “শুভ জন্মদিন!”

  1. মোকাব্বির (৯৮-০৪)

    শুভ জন্মদিন ক্যাডেট কলেজ ব্লগ। ভুলেই গিয়েছিলাম। গতকাল আপনার কথায় মনে পড়লো। প্রযুক্তির প্রতি নির্ভরশীলতা নাকি অন্য কিছু বুঝতে পারছি না। 🙁


    \\\তুমি আসবে বলে, হে স্বাধীনতা
    অবুঝ শিশু হামাগুড়ি দিল পিতামাতার লাশের ওপর।\\\

    জবাব দিন
  2. সাবিনা চৌধুরী (৮৩-৮৮)

    ব্লগ বাড়ি বেড়াতে এসে চুপিসারে ভাললাগাটুকু পকেটজাত করে কেটে পরি হামেশাই। লগ অন করিনা বলে কেউ টের পায়না। আমার প্রিয় লেখকদের লেখালেখি পড়ি ঠিকঠাক কিন্তু মন্তব্য করা হয় না। আবার আকাশের বুকে আঁকিবুকি কাটবার মত নিজেও মনেমনে কত কী যে লিখি সিসিবিতে। সেসব প্রকাশ করা হয় না। গত এক বছরে আমেরিকা, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড ঘুরেফিরে বেড়াতে বেড়াতে ব্লগে লিখবার মত কত কী যে পেলাম! নতুন সারথি, নতুন মানুষের পাশপাশি চিরনতুন প্রকৃতি পেয়েছি প্রতিটি দেশেই। জীবনের সেলিব্রেশন দেখেছি অপার মুগ্ধতায়। মানুষের গল্প শুনি। কত অসামান্য মানুষের সাথে পরিচয় হয়েছে। নিজেদের বাড়ির বাগান করেছি দু'জন মিলে। এখানে প্রায় সবার বাড়ি দেখি লাউ কুমড়োর ছড়াছড়ি। আমি বইপত্তর ঘাঁটাঘাটি করে নেটিভ অস্ট্রেলিয়ান গাছপালা লাগালাম। দেশী যুঁই, কামিনীও বাদ যায় নি। নিরবচ্ছিন্ন আনন্দের মাঝে দুঃখও যে আসেনি তা নয়। এরই মাঝে ফ্লাফিকে হারালাম এক ভোরে। ফ্লাফি ছিল আমার পোষা ককাটিল। গত সাত বছরের সাথি ছিল সে আমাদের। ফ্লাফিকে ভুলতে তারা টবিকে নিয়ে এলো। টবি ক্যালিকো জাতের বেড়ালছানা। টবিকে আমার আপন মনে হয়না এখনো। তবে যেখানেই গেছি, যাকেই পেয়েছি নতুন, তাকে নিয়ে মনেমনে ব্লগ লিখেছি। আবার কত মানুষ কাছে এসে বলেছে, সিসিবিতে তোমার ব্লগ পড়ি আপু! সিসিবির এক নিরব পাঠক একদিন দেশের সুগার টোস্ট বাড়ি বয়ে এনে বলেছে, এই নাও চিনিটুশ; এইবার নতুন ব্লগ লিখো! পাঠকের দেয়া এই যে চিনিটুশ, সেটি আমার ব্লগ থেকে পাওয়া! এই চিনিটুশ অমূল্য।

    সিসিবির সকল নিরব ও সরব পাঠক এবং সুপ্রিয় ব্লগারদের অভিনন্দন! জয়তু সিসিবি :hatsoff:

    শুভ জন্মদিন, প্রিয় ক্যাডেট কলেজ ব্লগ।

    জবাব দিন
    • খায়রুল আহসান (৬৭-৭৩)

      জীবনের সেলিব্রেশন দেখেছি অপার মুগ্ধতায় -- আশা ছিল, এসব নিয়ে তুমি লিখে যাবে নিয়মিত আর আমরা তা পড়ে মুগ্ধ হতে থাকবো।
      সবাই তোমার মত লিখতে পারেনা। তোমার লেখার পাঠক সংখ্যাই তার প্রমাণ।

      জবাব দিন
      • সাবিনা চৌধুরী (৮৩-৮৮)

        🙂 🙂 🙂 🙂 🙂 🙂 🙂

        আকাশের গায়ে বালকের আঁকিবুকির মত আমিও ঈদানিং মনের আকাশে লিখি, কবি। ফুল পাখি লতাতন্তুর পাশপাশি অভাগা দেশের মানুষকে নিয়ে নানা ভাবনা আসছে মনে। আধা জীবন প্রবাসে কাটিয়েও আমার প্রাত্যহিক ডামাডোলে ঘুরেফিরে জলপাই সবুজ দেশটিই আসে। কত কী লিখতে চাই, কত সব ভাবনা উঁকি দেয় মনোদিগন্তে! নিজের হাজারো অক্ষমতার জন্য নিজের কাছেই ছোট হয়ে থাকি। সাহসিকতার বড় অভাব তাই আকাশের গায়েই লেখা থাকে আমার নিত্য খেরো খাতা!

        আপনি বড় বেশী ভালবাসেন তাই বারবার লেখার আদেশ করেন আবদারের ছদ্মবেশে। সিসিবি টানে খুব, তাই দূরে থাকতে পারি না বেশী দিন। ফিরছি অচিরেই।

        বইমেলা কড়া নাড়ছে দুয়ারে। এবার কি বই আসছে আপনার?
        ভাল আছেন আশাকরি। আমার সশ্রদ্ধ সালাম জানবেন।

        জবাব দিন
      • সাবিনা চৌধুরী (৮৩-৮৮)

        🙂 🙂 🙂 🙂 🙂 🙂 🙂

        ব্লগ বাড়ির প্রায় প্রতিটি মানুষের সাথে আমার আমার আত্মার একটি সংযোগ আছে। অচিন সব মানুষেরা কোন সে ফোঁকর গলে আমার স্বজনের আসনে বসেছে নিজেও বুঝতে পারি নাই। তোমাদের সবার লেখা পড়ি আমি, জিহাদ। আমার অবসরের বিনোদন বলো কিংবা অপার আনন্দ যা'ই বল না কেন, সেটি আমার সিসিবি!

        সিসিবি ঘুমোক কিংবা ঝিমোক, আমি জানি ভাতঘুম শেষে কিংবা ঝিমঝিম ঝিমনো শেষ করে আবারও আড়মোড়া ভেঙে জাগবে। আমাদের সকলের ভালবাসার রিলে রেইসটি এভাবেই এগিয়ে যাবে।

        অনেকদিন তোমার লেখা পড়িনা, প্রিয় জিহাদ। দু'খানা ছড়া নিয়ে এসো। জমাটি আড্ডা দিই তোমার আগমনে। ভাল আছো আশাকরি। আমার ভালবাসা জেনো।

        জবাব দিন
  3. খায়রুল আহসান (৬৭-৭৩)

    এই ব্লগে বেড়াতে এসে ছোট বড় অনেক বন্ধু পেয়েছি। সন্তানসম ক্যাডেটদের সাথেও বন্ধুর মত আচরণ করতে পারি- এ অনেক বড় পাওয়া।
    মেধাবীদের পদচারণায় এ আসর দিনে দিনে সমৃদ্ধ হোক, সিসিবি চতুর্দিকে সৌ্রভ ছড়াক!
    সিসিবি'র জন্মদিনে এই কামনা করছি।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।