আর্জেন্টিনা vs ব্রাজিল

ফুটবল বিশ্বকাপ ২০১০ এর বাছাই পর্বে আজ মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দী আর্জেন্টিনা এবং ব্রাজিল। শুধু আর্জেন্টিনা ব্রাজিল ম্যাচ বলেই নয়, বিশ্বকাপের মূল পর্বে যাবার হিসাব নিকেশেও আজকের খেলা অতন্ত গুরুত্বপূর্ন, বিশেষ করে আর্জেন্টিনার জন্য।
1
দক্ষিন আমেরিকা থেকে বাছাই পর্বে শীর্ষে থাকা ১ম চারটি দল সরাসরি মূল পর্বে খেলবে, ৫ম স্থানের দলকে প্লে-অফ খেলতে হবে । ব্রাজিল বর্ত্মানে রয়েছে গ্রুপের শীর্ষে, এ ম্যাচে জিতলে ব্রাজিলের মূল পর্বে খেলা নিশ্চিত হয়ে যাবে, তবে তার থেকেও গুরুত্বপূর্ণ হচ্ছে আজকে ম্যাচ হারলে ৫ম স্থানে নেমে যেতে পারে আর্জেন্টিনা। ৬,৭,৮ নম্বরে থাকা দলগুলোর পয়েন্টো খুব কাছাকাছি। আজকের ম্যাচের পরে আর্জেন্টিনার তিন ম্যাচ বাকি থাকবে তার দুটি হলো এওয়ে ম্যাচ(শেষ ৫ এওয়ে ম্যাচ থেকে তাদের অর্জন মাত্র ২ পয়েন্ট) । এ কারনে আর্জেন্টিনার জন্য আজকের ম্যাচটা অনেকটাই মাস্ট উইন ম্যাচ।
pt-table1

মাঠের লড়াইয়ের আজকের মূল আকর্ষন মেসি এবং কাকা। বর্তমান সময়ের বিশ্বের অন্যতম সেরা এ দুই ফুটবলারের উপর তাকিয়ে আছে দুদলের সমর্থকেরা, নিরপেক্ষরাও অপেক্ষায় আছে এই লড়াইকে উপভোগ করার জন্য। তবে ব্রাজিলে অনেক দিন পরে দলে ফিরেছে আদ্রিয়ানো। অন্য দিকে ইঞ্জুরির কারনে ম্যারাডোনাকে হয়তো তিনজনকে নামাতে হবে যাদের জন্য এই বিগ ম্যাচটাই হবে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ।
1জাতীয় দলের জার্সি গায়ে কে কতটা জ্বলে উঠতে পারে আজ তারই পরীক্ষা হবে।

ব্যক্তিগত ভাবে আমি এ দুই দলেরই এন্টি, তবে আজকের ম্যাচে ব্রাজিলকে সাপোর্ট করবো শুধুমাত্র এই ম্যাচ হারলে ম্যারাডোনার প্রতি আর্জেটাইনদের মনোভাব দেখার জন্য। তবে আর্জেন্টিনা বিশেষ করে মেসিকে ছাড়া বিশ্বকাপ অনেকটাই আকর্ষন হারাবে, তাই শেষ পর্যন্ত আর্জেন্টিনাকেও বিশ্বকাপে দেখতে চাই।
ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ০৭৩০ এ, সুপার স্পোর্টস খেলা দেখাবে। খেলা শুরুর আগেই আসুন সবাই আওয়াজ দিয়ে যাই কে কোন দল সাপোর্ট করছি।
( এটা আসলেই একটা ভগিজগি পোস্ট দিলাম, কোন প্রিভিউ হয় নাই, এ দুদল সম্পর্কে আগ্রহ কম থাকায় খবরও খুব কম রাখি, তাই দুঃখিত, আশা করি সিসিবির ফুটবল বোদ্ধারা আমার সাহায্যে এগিয়ে আসবেন 🙂 )

২,৬৪৩ বার দেখা হয়েছে

৩৮ টি মন্তব্য : “আর্জেন্টিনা vs ব্রাজিল”

  1. মইনুল (১৯৯২-১৯৯৮)

    আশা করছি ব্রাজিল পয়েন্ট নিয়ে আসতে পারবে, জিতলে তো খুবই ভালো। এই রিজিয়ন থেকে শীর্ষস্থান নিয়ে বিশ্বকাপে অনেকদিন কেউ ভালো করতে পারেনি। আবার এইটাও চাচ্ছিনা যে আর্জেন্টিনা জিতুক। তাই ড্র হলে ভালো, যদি ব্রাজিল জিতে যায় তাহলেও ভালো। অ্যান্টি আর্জেন্টিনা হিসেবে, তারা বিশ্বকাপে খেলতে পারলো কি পারলোনা, আমার কোনো মাথা ব্যথা নেই।

    ব্রাজিল :just: পাথরায় ......

    জবাব দিন
  2. কামরুল হাসান (৯৪-০০)

    ব্রাজিলকে গোটা তিনেক দিয়া দেবোনে। চিন্তা কইরেন না কেউ। :grr:


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  3. সাল্লু (৯২/ম)

    আমার মতো বোতল, যারা বেকুব টাইপ দেশে থাকার কারনে এমন তুমুল ম্যাচ মিস করছে, তাদের জন্য হাইলাইট (জলদি দেখেন, ইউটিউব এইগুলান তাড়াতাড়ি নামায়া ফালায়)

    জবাব দিন
  4. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    আমাদের ছোট্ট ছেলে মাসুমের মন্তব্যটা তো মনে হয় খেলায় ওর দল হারার পরে!!

    :grr: :grr: :grr:

    ব্রাজিল :just: রকস.....................

    :thumbup: :thumbup: :thumbup:


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।