আফরোজ আক্তার ম্যাডাম আর নেই

সালাম । আমি নিয়মিত লিখিনা, তবে পড়ি, সরি । হটাত লিখতে গিয়ে ও ভাল কিছু লিখতে পারলাম না, আবার ও সরি । আপনারা হয়ত জানেন আফরোজ আক্তার ম্যাডাম ১১ তারিখে মারা গেছেন । ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন ।এম সি সি তে ম্যাডাম অনেকদিন ছিলেন । আপনারা অনেকে পেয়েছেন । এম সি সি এর পর বদলি হলে উনি আর চাকুরি করেন নি । উনি রাজউক উত্তরা মডেল কলেজে ভাইস প্রিন্সিপাল ছিলেন লং টাইম টিল ডেথ ।

খুব প্রচার বিমুখ মানুষ, গত ৮/১০ বছরে রাজউক এর যত ভাল রেজাল্ট দেখেছেন সব এর পেছনের কারিগর ম্যাডাম । রাজউক এর ছাদে একা থাকতেন । উনার সারাজীবন ছিল দুঃখ দিয়ে ভরা ।এম সি সি থেকে বের হয়ে বিয়ে করেছিলেন, তিন মাসের মাথায় হাসব্যান্ড মারা গিয়েছিলেন, আর বিয়ে করেন নি । ১৯৮৩ থেকে ভূগোল এর প্রতি একটা স্পেসাল বন্ডেজ উনি আমাদের মাঝে এনেছিলেন । ব্যাক্তিগত জীবনে খুব অমায়িক ছিলেন । এমন ক্যাডেট নেই যে উনার কাছ থেকে উপকার ও গাইড লাইন পায়নি ।

আপনারা অনেকে আমার চেয়ে উনাকে ভাল চিনেন, প্লিজ আরো লিখেন । আল্লাহ ম্যাডামের আত্মাকে শান্তিতে রাখুন ।
বাংলা লেখা সহজ না, অনেক সময় লাগল । ভাল থাকেন সবাই । সালাম ।

১,৩৫৩ বার দেখা হয়েছে

২৩ টি মন্তব্য : “আফরোজ আক্তার ম্যাডাম আর নেই”

  1. জিহাদ (৯৯-০৫)

    ম্যাডামের প্রত্যক্ষ ছাত্র ব্লগে বেশ কয়েকজন আছেন। তারা প্লীজ লিখেন।

    আমার ম্যাডাম সম্পর্কে কালকে থেকেই খুব জানতে ইচ্ছে করছে আরো। গতকাল আমার এক ফ্রেন্ড,এক্স রাজউক, ওর সাথে কথা বলার সময় ম্যাডামের কথা জিজ্ঞেস করেছিলাম। ম্যাডামকে নিয়ে বলতে বলতেই ও হঠাৎ করে ঝরঝর করে কাঁদতে শুরু করলো। আমি কি করবো বুঝতে না পেরে চুপচাপ হয়ে গিয়েছিলাম আর ভাবছিলাম মানুষ যাকে অশ্রু চোখে, ভালোবাসায় স্মরণ করে তিনি অবশ্যই অসাধারণ কেউ হবেন।

    ম্যাডামের জন্য অনেক শ্রদ্ধা। তাকে নিয়ে কেউ আরো লিখুন। অপেক্ষায় রইলাম।


    সাতেও নাই, পাঁচেও নাই

    জবাব দিন
  2. জুবায়ের অর্ণব (৯৮-০৪)

    ক্যাডেট কলেজে ম্যাডামকে পাইনি, তবে রাজউক কলেজে পেয়েছিলাম। ক্লাস সেভেনে ক্যাডেট কলেজে চান্স পাওয়ার আগে যেখানে আমার তিনমাস পড়ার সুযোগ হয়েছিলো। ম্যাডাম ভিপি ছিলেন এবং ছিলেন একজন ব্যক্তিত্বসম্পন্ন মহিলা। েকটা সফল ক্যারিয়ার ছিলো তার। তার পরিবারকে সমবেদনা। আমরা আমাদের ম্যাডামের জন্য গর্বিত।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।