মহুয়া

অমৃত সরবরে ডুবে দেখি, অনেকটা অবাক হয়েই যেন; হঠাৎ তোমার মুখ । ভাবছি, তুমি এখানে কিভাবে এলে !? এটা তো আমার, একান্তই আমার । বাস্তবতাকে লুকিয়ে, ব্যাথার নীলকে এড়িয়ে, স্মৃতির মেলে ধরা পাখাটিকে কোনরকমে ধোঁকা দিয়ে আমি প্রায়শই যেখানে হারিয়ে যাই, এটাই সেই অমৃত সরবর ।

এখানে না আছে সময়ের আধিপত্য, না তোমার ঐন্দ্রজালিক প্রভাব । এখানে আমার মন চাইলেই ছোট্ট একফালি চাঁদ তার খোলস ছেড়ে বের হয়ে আসে পূর্ণিমার রূপোলিতবক মোড়া সজ্জায় । আমি হাত বাড়ালেই টুপ করে মহুয়ার ফুলটি তার মাতাল করা গন্ধ নিয় মিশে যায় আমার অস্তিত্বে । এ জগৎ আমার …… তুমি কেন এলে?

কাদের যেন স্বপ্ন পূরণ করবে বলে, তুমি বিনা দ্বিধায় ঝাঁপ দিলে দামোদরে । কোন মুখে এখনো তুমি রাজত্ব করতে চাও এখন আমার অভিসারে ? ফিরিয়ে দাও আমার মহুয়া…. একদিন যেটা তোমার অধিকার ছিল, আজ সেটা তোমার স্বপ্নেরও নাগালের বাইরে… !

১,৮৮৮ বার দেখা হয়েছে

২৪ টি মন্তব্য : “মহুয়া”

  1. শবনম আপা... :shy: :shy: ব্লগের প্রথম লেখা-টার জন্য... :shy: :shy: মানে আর কি...... ধুর্‌...... আপা কয়েকটা ডিগবাজি লাগান তো...!!!!!! :grr: :grr: :grr:

    * খারাপ হইতে চাই না..................... O:-) O:-) O:-) 😛 😛 😛 কিন্তু ব্লগের আইন বলে কথা... 😕 😕 আমি কি করবো!! :awesome: :awesome: :awesome:
    ** (ইমাজিনারি ...তাতে কি???) হইলে-ও বড় কাউরে পাঙ্গানী দিতে পারতেছি .........এই খুশীতে... :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll:

    জবাব দিন
  2. দিবস (২০০২-২০০৮)

    ব্লগে স্বাগতম শবনমাপা। লেখা অনেক সৌন্দর্য্য হইছে 😀 . বলতে চাইছিলাম মহুয়া শব্দের মানেটা জানি না। কত কিছুই অজানা 🙁


    হেরে যাব বলে তো স্বপ্ন দেখি নি

    জবাব দিন
  3. Runa Shabnam (83-89)

    অজস্র ধন্যবাদ দিবস, তোমার আন্তরিকতার জন্য । মহুয়া একটি ফুলের নাম। বেশী দূর নয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গেলেই শত শত মহীরূহ পাওয় যাবে মহুয়ার........... O:-)


    মানুষ এমনতয়, একবার পাইবার পর
    নিতান্তই মাটির মনে হয় তার সোনার মোহর.........

    জবাব দিন
  4. পারভেজ (৭৮-৮৪)

    আমি এই লিখাটা মিস করলাম ক্যামনে জানি।
    পাঠের সুখ শত ভাগ।
    ভাল লাগলো।
    স্বাগতম জানাতেই পারি, ব্লগে খুব পুরনো না হলেও। তবে নিয়মিত হতে বলি কোন মুখে?
    নিজেই তো ঘোর অনিয়মিত 😛 😛 😛
    শুভেচ্ছা রাশি রাশি


    Do not argue with an idiot they drag you down to their level and beat you with experience.

    জবাব দিন
  5. Runa Shabnam (83-89)

    রাশি রাশি ধন্যবাদ আপনাকেও পারভেজ ভাই। ভালো লেগেছে জেনেই মনটা ভরে গেল। সময়ের অতি স্বল্পতার কারণেই,মন চাইলেও নিয়মিত হওয়া সম্ভব হয়ে উঠবেনা আমার। এর চাইতে বরংআপনি ভালোবেসে লিখুন, আমি পড়ি ....


    মানুষ এমনতয়, একবার পাইবার পর
    নিতান্তই মাটির মনে হয় তার সোনার মোহর.........

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।