১৫ কোটি মানুষ থেকে কি ১১ টা ফুটবলারও বের করা যায় না?

আমাদের দেশের জনসংখ্যা যে ঠিক কত তা আমি বলতে পারব না ।তবে ১৫ কোটির নিচে হবার কথা না। কিন্তু মজার ব্যাপারটা হল এই ১৫ কোটি মানুষ থেকে আমরা ১১ জন এমন লোক বের করতে পারি না যারা ভাল ফুটবল খেলে!!!! আজীব!!! অপর দিকে কুয়েত যার জনসংখ্যা ২০ লাখ এর মত … সেই পিচ্চি একটা দেশও বিশ্বকাপ খেলে ফেলেছে। কাতার তো সামনের বিশ্বকাপ হোস্ট করারও ট্রাই করতেছে। ১১০০০ বর্গকিলোমিটারের এর একটা দেশ যা আমাদের ঢাকা থেকে ১৫ গুন ছোট তারাও নাকি বিশ্বকাপ এর হোস্ট হইতে চায়। তাদের শক্তিশালী একটা ফুটবল টিমও আসে যার কারনে তারা হোস্ট হবার প্রতিযোগিতায় নামতে পারে। আর আমাদের দিগে তাকান……আমাদের সেরা সাফল্য আমরা একবার এশিয়ান কাপে ১ম পর্ব এ সব গুলো ম্যাচ হেরে বিদায় নিয়েছিলাম তাও আমার ১৯৮০ সালে …। তবে তাওতো ঐ পর্যন্ত যাইতে পারছিলাম…।।সব গুলা ম্যাচ হারার যোগ্যতা অর্জন করতে পারছিলাম!!!!…।।এর পরে আমরাতো ওই পর্যন্ত যেতেই পারি নাই…।একবার সেরা হইছি দক্ষিন এশিয়া ফুটবল কাপ এ..তাও আবার মালদ্বীপ এর মত দলের সাথে জিতে….হাসি পায় এগুলা দেখলে…।।

আমরা কি এতই খারাপ ফুটবলার??? আমাদের এত এত স্কুল কলেজ আছে …।। আমরা কি তার থেকে ভাল ১১ টা ফুটবলার বের করতে পারি না……এত এত মানুষ কত কত লীগ এ খেলে …। কই একটাও তো বাঙালি পাইলাম না…..আমরা কি এতই আইলসা…।। নাকি ফুটবল খেলাতাই আমাগো জিনে নাই…। না তা তো হইতে পারে না……
যাই হোক…।।.আমি আমার দেশ কে বিশ্বকাপ এ দেখতে চাই……সেই প্রতিক্ষায় রইলাম……মইরা যাবার আগে দেখতে পারুম বইলা মালুম হয় না……।। যাই হক…।
বাঙ্গালি কিছু অসাধ্য সাধন করিবে বলিয়া আশাবাদ ব্যক্ত করিলাম……

৩৯৮ বার দেখা হয়েছে

৭ টি মন্তব্য : “১৫ কোটি মানুষ থেকে কি ১১ টা ফুটবলারও বের করা যায় না?”

  1. রিফাত (২০০২-২০০৮)

    মনের কথাটা বলছ.ভাই .... :thumbup:
    যে বাঙালি প্রতি চার-বছর পর পর ১ মাস, নিজের দেশ কি ভুলে যায় .....নিজের পতাকার রং ভুলে যায়.......তারা কেন সেই ভালবাসা দিয়ে আমাদের ফুটবলের জন্য কিছু করতে পারে না....!!আসলে আমাদের ফুটবলের মূল কাঠামোতেই গন্ডগোল ....তোমার মত আমিও আশা করি.....তবে আমাদের নাতি-নাতনীরাও দেখতে পাবে কিনা সন্দেহ......!!

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।