২০১১ এর এইম – কনসার্ট ফটোগ্রাফীতে স্পেশালিস্ট হতে হবে

১২টার পর ফেসবুকে স্ট্যাটাস লিখলাম এটা, কতদুর কি করতে পারব জানি না। এমনিতে সবাই নতুন বছর আসলে নতুন নতুন টার্গেট নেয়, আমাদের ব্যাচের অনেকেই এই চান্সে বিয়েও করে ফেলবে মনেহয় (একজন তো সত্যি সত্যি আমেরিকান পিএইচডি সেমিস্টার ব্রেক পেয়ে কেল্লা ফতে করতেছে), আর আমার মত অভাগার মনে অন্য ভাল কিছু টার্গেট পেলাম না।

বছরের শেষে তোলা মাকসুদের কনসার্টে তোলা কিছু ছবি তাই এখানে শেয়ার করলাম, ভাল লাগলে এলআরবি নিয়ে ২য় পর্ব দিব। ছবিগুলো এবারের পিসিসি রিইউনিয়নে তোলা।

সবাইকে হ্যাপ্পি নিউইয়ার।

ওহ, লাস্টেরটা কোন কনসার্টের না।

২,০৬৫ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “২০১১ এর এইম – কনসার্ট ফটোগ্রাফীতে স্পেশালিস্ট হতে হবে”

  1. জিনাত (২০০২-২০০৮)

    ভাইয়া আপনার ছবি ব্লগগুলো খুব মনোযোগ দিয়ে দেখি , পূজার ছবিগুলোও দারুণ ছিলো । কত শাটারস্পীডে তোলা ছবিগুলো ?।ফটোগ্রাফি নিয়ে আলোচনা চাই ।এ বিষয়ে কিঞ্চিত্‍ আগ্রহ আছে ।

    জবাব দিন
    • রাকেশ (৯৪-০০)

      লজ্জায় ফেলে দিলা।

      শাটার স্পীড আর অ্যাপারচার-ফার নিয়ে আমি এখন পর্যন্ত মাথা ঘামাই নাই। আগে মোবাইলে ফটুক তুলতাম, পরে জাতে উঠার পর কমপ্যাক্ট ক্যামেরা ইউজ করি যেখানে এপারচার কি জিগালে ক্যামেরা হ্যাং করে। প্রি ডিফাইন্ড কিছু মুড অল্টার করে করে তুলি, যেখানে যেরকম লাইট। স্লো সিঙ্ক্রোনাইজড ফ্ল্যাসের কাজ আমার বেশ প্রিয়, যদিও এখনো সেরকম কোন ফটুক দেই নাই এই ব্লগে।

      তবে এই পোস্টের ফটুকগুলাতে সস্তায় এইডিআর এফেক্টস যোগ করছি, নতুন শিখলাম তাই।

      জবাব দিন
  2. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    বাহ্‌, পয়েন্ট এন্ড শ্যুট দিয়াতো দারুণ ছবি আসছে! :thumbup:

    পূজার ছবিগুলা মারাত্মক ছিলো, দারুণ কালারফুল। এইখানে কয়েকটাতে একটু গ্রেইন আসছে, এইটা কি পরে এইচডিআর করার জন্য?


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
    • রাকেশ (৯৪-০০)

      😀 😀 😀

      হ্যা, কালার ডিপ করে ফেলছিলাম, পরে কয়েক জায়গায় শুনলাম বেশী নাকি করে ফেলছি। আমার ধারনা ছিল যে কনসার্টের ফটোর প্রধান এলিমেন্ট হল এর লাইটিং এফেক্টস, যত কড়া তত জমজমাট। এ কারনে পয়েন্ট এন্ড শুটের লিমিটেশন দূর করার জন্য এইচডি এফেক্টস দিছিলাম।

      তবে লাল ছবিগুলা একেবারেই খারাপ হয়েছে, আগে বুঝি নাই (শিক্ষানবীশ তো, তাই 😀 ), আর তুলনামুলক ভাবে মাকসুদের ফটোগুলা বোধহয় একটু বেটার হয়েছে।

      জবাব দিন
  3. রেশাদ (১৯৯৩ -৯৯)

    ফটোগ্রাফী নিয়ে আমার আগ্রহ ভয়াবহ পর্যায়ের, তোমার তোলা পুজোর ছবিগুলো দেখে মুগ্ধ হয়েছিলাম, আর যখন দেখলাম পয়েন্ট এন্ড শুট সম্ভবত সনি ডব্লিউ ৩২০ দিয়ে তুমি ঐ ছবিগুলো তুলছ তখন মুগ্ধতাটা বিস্ময়ের পর্যায়ে চলে গেছে। আর এই ছবিগুলোর ব্যাপারে বলব, তোমার দেখার চোখ আর ফ্রেমিং সেন্স অসাধারণ। একটা ভালো ক্যামেরা আর লেগে থাকা, ব্যাস, তোমার ছবি কথা বলবে।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।