পূর্ণতা…!!!

আচ্ছা খুব সুখের সময় গুলো সত্যিই অসাধারণ হয়,তাই না?ভালোবাসার বহিঃপ্রকাশ গুলো কখনো কখনো খুব পাশবিক হয়? পাশবিক কি পশুর সাথে যুক্ত কিছু? খুব খারাপ না?

সুখ নামের ছোট্ট শব্দ টির খুব করুন সময় যাচ্ছে না?কেউ কি আমাকে বলে যেতে পারবে যে ভালোবাসা বা প্রেম কি?আচ্ছা শারীরিক আকর্ষণ কে কি ভালোবাসার রোমান্টিক রূপ বলি আমরা?কে জানে।কেউ কি জানে যে ছোট বেলা থেকে যে মানসিক সমস্যা নিয়ে বেড়ে উঠেছি সেটা একটা সময় খুব জটিল ছিল।দেখতাম চারপাশ টা রঙ,আমি ছুঁতে গেলেই মিলিয়ে যায়। কেউ কি জেনেছ তোমরা কখনো যে পুকুরের মাছ গুলো নীল দেখতাম আমি? কেউ কি জানো যে একটা বড় বোন এর স্বপ্ন ছিল যে কিনা আমাকে বুকে জরিয়ে নিয়ে ঘুমাবে।বড় ভাইটা মরে গেছে।স্বপ্ন ধূসর হল একটা সময়।আচ্ছা আজও কি চোখে পড়ে সেই ক্ষুদ্রতা গুলো কারো?

পৃথিবীতে সব ক্ষুদ্রতা নাকি ভালোবাসায় দূর হয়।ভালোবাসা আবার কি?নারীর প্রেম,উষ্ণ গায়ের গন্ধ? ঠোঁটের কোমলতা? বল না কেউ? নাকি পুরুষের বুকের সেই নিরাপদ আশ্রয় যেখানে নিশ্চিন্তে ঘুমানো যায়। অথবা পোষা বিড়ালের নরম গায়ে আলতো করে হাত বুলানো? নাকি বৃদ্ধ বাবা-মা কে বৃদ্ধাশ্রম এ সপ্তাহে একবার দেখতে যাওয়া ?

হয়তোবা গীটার এর ভাষায় কঠিন শব্দগুলোর বাসন্তী বহিঃপ্রকাশ কিংবা অচেনা কোন মানুষের প্রতি তীব্র ক্ষোভ !

নাকি দাম্পত্তের মিষ্টি সুবাস কিংবা নতুন কৈশোরের তীব্র আকর্ষণে জড়িয়ে যাওয়া নিষ্পাপ ২ টি মন যা কিনা ক্ষণিকের জন্য পরগাছার মত একে অপরের জন্য বেঁচে থাকে??

নাকি ২ হাত ২ পা ছাড়া কিম্ভুত সেই মাংস-পিণ্ড রুপি মানুষ টির কষ্ট,জীবনের ৩১ টি বছর পঙ্গু জীবন তাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। খুব কি অপরাধ ছিল যে তার একটা বিয়ে হবে,সে তার অর্ধাঙ্গীর হাত টা ধরবে?পঙ্গু যে…!!

আচ্ছা তাহলে জীবন কি এখানে ই শেষ?

প্রতিটি মানুষের জীবনে এমন সময় আসে যখন সুখি থাকা খুব কঠিন। হতে পারে মানসিক কষ্ট কিংবা শারীরিক। কেউ ই আমরা জানিনা সেই কষ্টের পাথর কখন নেমে যাবে।কেউ এমনকি হয়তো এটাও জানিনা সেই কষ্ট আদৌ মিলিয়ে যাবে কিনা ? জীবনের প্রতিটি ক্ষুদ্রতা আমাদের অনেক বড় পূর্ণতা দেয়,খুব হাস্যকর হলেও সত্যি বাইরের রুপের জন্য জীবন দেয়াটা ই আজকাল নিজের প্রতি ভালোবাসার একমাত্র বহিঃপ্রকাশ।

প্রতিটি মানুষের কিছু ক্ষুদ্রতা থাকে…মানুষ কে পূর্ণতা দেয়ার জন্য এই ক্ষুদ্রতার অবদান অনেক।ভালো থাকব প্রতিটি সময়, হাসবো প্রান খুলে…জীবন কে বৃহত্তর মহিমায় উদ্ভাসিত করার স্বপ্ন দেখতে সবাই পারেনা। আমরা সবাই সেখানে সফল…!!!!

🙂 🙂 🙂

১,০৭৩ বার দেখা হয়েছে

১১ টি মন্তব্য : “পূর্ণতা…!!!”

  1. জিহাদ (৯৯-০৫)

    হুম। সিসিবির নিয়ম কানুন এখনো শিখোনাই দেখা যায়। এই নাফিস, এরে নিয়ম কানুন শিখাও। আর নামের সাথে সাল লাগাও হারিআপ। না হয় লাগাতার ফ্রন্টরোল চলবে।


    সাতেও নাই, পাঁচেও নাই

    জবাব দিন
  2. তাওসীফ হামীম (০২-০৬)

    জায়গায় লাগাও ফ্রন্ট্রল, শুরু কুইক। লেখা ভালো হইসে তবে ফেসবুকের শর্ট ফর্ম ইংরেজি চলে আসছে ব্লগের লেখায়, এইটা একটু এডিট করে দিও।
    শুভ ব্লগিং


    চাঁদ ও আকাশের মতো আমরাও মিশে গিয়েছিলাম সবুজ গহীন অরণ্যে।

    জবাব দিন
  3. আহসান আকাশ (৯৬-০২)

    উপরে আদেশ হয়ে গেছে, তাড়াতাড়ি একশনে যাও।

    লেকা ভাল লেগেছে, একটা জিনিষ, ব্লগে লেখার সময় লেখার মাঝে ডটগুলো দিও না, সাধারন যতি চিহ্ন ব্যবহার করো, পড়তে ভাল লাগে।

    হ্যাপি ব্লগিং 🙂


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।