নিনটেন্ডো উই সমাচার

বাংলায় সবসময় ৬০% এর নিচে পাওয়া এই আমি যখন ব্লগ লিখতে বসি, পাঠকদের তখন কিছুটা হলেও ভয় পাওয়ার কথা। যাই হোক, দেখি ভয় না পাইয়ে কতটুকু লিখতে পারি।

ব্লগে গত কয়েকদিন বিশ্বকাপ আর দুর্দশা নিয়ে সরগরম অবস্থা। এরই মাঝে আমার এই সমাচারটা প্রচার না করলেই নয়।

অনেক ধৈর্যধারণ আর যাচাই-বাছাইয়ের পর ঠিক করলাম গেম কনসোল হিসেবে উই কিনব। আমার একটা মোটামুটি পিসি আছে যেটা রেগুলার সিমুলেশন/আর্কেড গেম ভালই চালায়। আর উইয়ের গেমগুলোতে কিছুটা সামাজিকতার আবহ থাকে। তাই এক্স-বক্স বা পিএসথ্রি এর দিকে হাত বাড়ালাম না। গত শুক্রবার সারাদিন ঘোরাঘুরি করে একটা উই কনসোল কিনে ফেললাম। চলছে ভালই।

তবে নতুন একটা সমস্যার মুখোমুখি হলাম। আমার ডান-বামে যারা পরিচিত আছে তাদের কারো উই নাই। আর উই কেনার মুল লক্ষ্যই ছিল গেম পাইরেসি(!) করে খেলা। পাইরেসির শীর্ষ দেশগুলির অন্যতম বাংলাদেশ থেকে পাইরেসি না করলে কেমনে কি?

এই পোস্টের মাধ্যমে সিসিবির উই পার্টির প্রতি আমার আহবান আসুন এক হই, নিজেদের মাঝে গেমের একটি সম্ভার গড়ে তুলি।

আমার উই সেট-আপ
আমার উই সেট-আপ।

উইকিতে উই

৩,২৮০ বার দেখা হয়েছে

৩৮ টি মন্তব্য : “নিনটেন্ডো উই সমাচার”

  1. ইফতেখার (৯৫-০১)

    চামে দিয়া উইহ্যাকস এ চলে যাবা ... স্টেপ বাই স্টেপ বলা আছে কিভাবে "সফটমড" করতে হয়, এর চেয়ে সহজ করে বলা সম্ভব না আর কোথাও। ভুলেও ন্যান্ড ব্যাকআপ না রাখার কথা চিন্তা কইরো না। প্রিলোডার আর হোমব্রু চ্যানেল হলেই চলে যাবে।

    তারপর এই সাইট থেকে (এটা অনেক গুলা সোর্সের মাঝে একটা মাত্র) ইচ্ছা মত ডাউনলোড করবা গেমস। (সম্পাদিত)

    জবাব দিন
  2. রহিমা আফরোজা নূপুর (৯১-৯৭)

    উই আমার খুব প্রিয় জিনিস। উই স্পোর্টস-এ টেনিস আর বেস বল আমার ফেভারিট। মারিও গেম আছে একটা--খুবই ইন্টারেস্টিং। আচ্ছা, আমেরিকার গেমস এর সিডি কি বাংলাদেশে চলবে? এবং ভাইস ভার্সা?

    জবাব দিন
  3. হায়দার (৯৮ - ০৪)

    ভাই আমি নিজেও হার্ডকোর গেমার। কিন্ত আমার প্লাটফর্ম ,পিসি। খেলার জন্য প্রতি ২ বছর অন্তর পিসি আপগ্রেড করি। সব পিসি গেম ই আমার খেলা হয়ে গেসে। এখন আনরিলিজড গুলার জন্য ওয়েট করছি।
    গেম কন্সোলটা নিয়ে আরেকটু বিস্তারিত লিখলে ভালো লাগতো। আর সাথে পারলে গেমের কিছু স্ক্রীনশট দিলে আরো ভালো হয়।

    জবাব দিন
  4. আদনান (১৯৯৭-২০০৩)

    শুনেন ভাই, আমার যেটা মনে হইসে, মাইন্ড খাইয়েন না - আমার মনে হইসে উই কিন্যা আপনি বোকামী করসেন। এর চেয়ে Xbox360 with Project Natal কিনলে বেশি জোস হইতো। উই-তে তো কন্ট্রোলার লাগে, ওটায় কন্ট্রোলার-ও লাগেনা। প্রজেক্ট নাটাল-এ একটা ডিভাইস আছে তিনটা ক্যামেরা বিশিষ্ট, যেটা আপনার থ্রি-ডি পিকচার নিবে এবং সেটা দিয়ে আপনার বডি ল্যাংগুয়েজ রিড করে কন্ট্রোলের কমান্ড নিবে। এমনকি গেম ক্যারেক্টারের সাথে নিজে কথা বলে ইন্টারএ্যাক্ট করা যায়। আমার জানা মতে, ২টা মিলে টোটাল ৩২০০০ টাকা পড়তো।
    ">

    জবাব দিন
    • মাঈনুল (১৯৯৬-২০০২)

      আদনান,
      প্রজেক্ট নাটাল এর সাথে আছি সেই শুরু থেকে। পুরা ডেভেলপমেন্ট সাইকেল ফলো করছি। আগে আসুক, গেম রিলিজ হোক। অব্যশই কিনব। ততদিন উই চলুক। আমার মতে কেনার মত অবস্থায় আসতে নাটালের আরো ৮-১২ মাস লাগবে।
      নাও :teacup: খাও।

      জবাব দিন
  5. আরিফ (১৯৯৭-২০০৩)

    আরে মাইনুল ভাই.........।
    কি খবর? কই আপ্নে? বাংলায় তো কম পাইতেন......ফিজিক্স, কেমিস্ট্রি তে তো আর কম পান নাই,
    কি মিয়া এই বুড়া বয়সে আইসা গেম খেলেন?


    মুছে যাক গ্লানি/ঘুচে যাক জরা
    অগ্নিস্নানে শুচি হোক ধরা

    জবাব দিন
  6. ভাই-ব্রাদাররা...একটু হাল্কার উপর ঝাপ্সা আইডিয়া দরকার...পোর্টেবল টাইপ চাকরী করি...আমার জন্য তাই একটা পোর্টেবল গেমিং ডিভাইসই দরকার...PSP কিনার কথা ভাবতাছিলাম অনেক দিন ধইরা...অনলাইনে ঘাটাঘাটি কইরা দেখি PSP অলরেডি কয়েক ক্যাটাগরীর বাইর হয়া গেছে।চূরান্ত সিদ্ধান্তের জন্য আপনাদের শরনাপন্ন হইলাম।মাইনুল ভাইয়ের ব্লগটা দেইখা মনে হইলো যে এত ক্যাডেট ভাই ব্রাদার থাকতে আর চিন্তা কি ?? 🙂 🙂

    PSP 3000 আর PSP Go নিয়া ধান্দায় পইড়া গেছি।কারো এ ব্যাপারে ক্লিয়ার আইডিয়া থাকলে একটু জোরে আউয়াজ দিয়েন।দাম,কনফিগারেশন,ডিজাইন সব কনসিডার করলে কোনটা কিনা উচিত একটু জানাবেন।

    @আরিফ স্যার......কুকের বুতলটা কি ফালায় দিছেন ?? না ফালায় থাকলে একটু পাঠায় দেন ভাই ।থুক্কু স্যার । 😀

    জবাব দিন
  7. মাঈনুল ভাই...ডালাস এ আমার এক কাজিন থাকে...তারেই বলছি পাঠাইতে।ঐখানে কি প্রিমডেড পিএসপি পাওয়া যাবে?প্রিমডেড পিএসপি তো দেশে পাওয়া যায় দেখছি।পাইরেসির শীর্ষ দেশগুলির মধ্যে আবার অন্যতম শীর্ষ দেশ বাংলাদেশে প্রিমডেড পিএসপি ছাড়া গতি কি ?? 😀 😀

    দেশ থেকে প্লেস্টেশন টু কিনছিলাম।৬ মাসের মধ্যে খেলতে খেলতে মাদারবোর্ড জালায় দিছি। :gulli2: :gulli2: ।তখন একবার মনে হইছিলো যে দেশ থেকে কিনে মনে হয় ভূলই করলাম।দেশের গেম কনসোলের দোকানগুলাতে কনসোল সেল হওয়ার আগেই দোকানদাররা ঐ কনসোলে মোটামুটি ৫-৬ টা গেম পুরা গেম ওভার কইরা আবার প্যাক কইরা রাইখ্যা দেয় (নিজের চোখে দেখা তথ্য)।এমনকি PS2,PS3,XBOX 360,Wii দোকানে টিভিতে সেট কইরা রাইখ্যা বাচ্চাদের কাছ থেকে EXTRA টু পাইস কামাইতেও ছাড়েনা।কয়েকদিন পরে যে আবার ঐ ইউজড কনসোলগুলাই প্যাকে ভইরা সেল করেনা,তার গ্যারান্টি আমারে কিডা দিব ?? আর RANGS SONY আমি যতদূর জানি কনসোল আনে না।তাই ভাবলাম বাইরে থেইকা আনায়া,দেশে কোন দোকান থেকে দাঁড়ায় থাইকা মড করায় নিমু।
    PSP Go নিয়া অনেক প্রবলেম দেখলাম সব ফোরামে।PSP 3000 কিনাটাই বেশী যুক্তিসঙ্গত লাগতাছে এখন। :gulti: :gulti:

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।