টিউটোরিয়াল : ফেসবুকে সহজেই টাকা আয়ের উপায়

ডিসক্লেইমার : যারা ইতিমধ্যে “ইন্টারনেটে সহজেই টাকা আয় করুন” টাইপের পোষ্ট পড়ে ধরা খাইসেন বা এই ধরনের পোষ্ট পড়তে পড়তে ত্যাক্তবিরক্ত…তারা হয়ত শিরোনাম দেখেই চোখ কুঁচকে ফেলেছেন…তাদের জন্য বলি ভাইসব,আশা হারাবেন না।পড়েই দেখুন…বহুত ফায়দা হবে।

আচ্ছা ফেসবুক কি?থ্রি ইডিয়টসের মত যদি বলি তাহলে,ফ্রেন্ডদের মাঝে আলোচনায় যেইটা বর্তমানে সবচে বেশি সময়জুড়ে থাকে সেইটাই ফেসবুক। খেয়াল করে দেখুন ফ্রেন্ডরা সবাই একত্র হলেই এখন ফেসবুকে কার কি স্ট্যাটাস ছিল,ফটো,বিভিন্ন অ্যাপ্লিকেশন এইসব নিয়েই কথাবার্তা ও পঁচানি চলে। আমরা সবাই ই মোটামুটি ফেসবুক জ্বরে আক্রান্ত…কেউবা বেশি ..কেউ কম।দিনে একবার হলেও ফেসবুকে ঢুকতে আমাদের কারোই ভুল হয়না ।কিন্তু ফেসবুকে সারাদিন বসে থাকলে তো পেট চলপে না,কি বলেনভাই,চলপে?তাই একসাথে যেন রথও দেখা যায় এবং কলাও বেচা যায় সেজন্য আমার এ ক্ষুদ্র গবেষনা…

ফেসবুকে কিভাবে টাকা আয় করবেন…তরিকা আছে অনেক..যদিও বেশিরভাগই বাঙালী তরিকা..তাও কাজে লাগার চান্স আছে।তাই দেরী না করে ঝটপট আপনার জন্য যুতসই তরিকা খুজে দিয়ে ঝাপিয়ে পড়ুন…আয় করতে থাকুন দুহাতখুলে…

তরিকা ১:
———
আমাদের অনেকেই আছি স্ট্যাটাস দিয়ে অপেক্ষায় থাকি কয়টা কমেন্ট পড়ল বা কে কয়টা লাইক মারল।না না,লজ্জা পাওয়ার কিছু নেই..এটাই মানব চরিত্রের ধর্ম আর এই ধর্মকে কাজে লাগানোই এই তরিকার উদ্দেশ্য। আরে ভাই,লাইক যখন করবেনই ..তখন প্রফেশনাল লাইকার হয়ে যাওয়াই ভাল।এজন্য আপনি চাইলে প্যাকেজ সিস্টেমও চালু করতে পারেন…যেমন :

প্যাকেজ ১: শুধু লাইক – ৫ টাকা
প্যাকেজ ২ : শুধু কমেন্ট – ৫টাকা
প্যাকেজ ৩ : লাইক + কমেন্ট = ৮ টাকা (২ টাকা কনসেশন)

এরপর আপনার কাজ হল চোখ বুঝে লাইক মারা..স্ট্যাটাস “ঝিমাইতেসি” কি “ঘুমাইতেসি” তা আপনার দেখার দরকার নাই….অবশ্য চাইলে নতুন ট্রেন্ড অনুযায়ী কমেন্টও করে দিতে পারেন…”like,like,like..super like”….. 😉

সতর্কতা : একটু খিয়াল কইরা..একটু…কারন..”আমার বন্ধুর আব্বা অসুস্থ..” টাইপের স্ট্যাটাসে যদি আপনি “like,like,like..super like” কমেন্ট দিয়ে দেন,টাকা আয় তো দুরের কথা…নিজের জামিনের টাকা যোগাতেই আপনার খবর হয়ে যাবে।

তরিকা দুই :
————–
আপনার পরিচিত গোষ্ঠীর মধ্যে অনেককেই পাবেন যারা এখনও জানেনা ফেসবুক খায় না মাথায় দেয়(এদের মধ্যে মেয়েদের সংখ্যাই বেশি)।তবে স্ট্যাটাস মেনটেইন করতে হলে যে একটা ফেসবুক প্রোফাইল থাকা জরুরী এটা কিন্তু তারা বিলকুল বুঝে।আর ফেসবুক এক্সপার্ট হিসেবে আপনার কাছে হয়ত কলও আসে…এই লগিন কর্তে পার্তেছিনা(দেখেন হয়ত খালি ইয়াহু আইডি দিয়া ট্রাই করতেসে…@yahoo.com দেয় নাই)..ফটুক ক্যাম্নে দিমু..আবজাব আবজাব।জানেনতো বিনা পয়সায় দেওয়া জ্ঞান কাজে লাগেনা।তাই দেরী না করে শুরু করে দিন ফেসবুক টিউশনি …চাইকি কোচিং সেন্টারও খুলে ফেলতে পারেন..

“এখানে সল্পমূল্যে ফেসবুক প্রোফাইল বানিয়ে দেওয়া হয় ও ফেসবুক কোচিং করানো হয়..বিফলে মূল্য ফেরত।জানুয়ারীর মধ্যে রেজিস্ট্রেশন করলে দুইটা অ্যালবাম আপলোড ফ্রি”

তরিকা ৩ :
————-
ফেসবুকের আরেকটা মজার বিষয় হল গেমস গুলা…হঠাৎ হঠাৎ একটা গেমস আসে আর ফ্রেন্ডদের মধ্যে কামড়াকামড়ি পড়ে যায় কে কার থেকে কত ভাল তা পাবলিশ করে দিতে।মাঝখান দিয়া আমিও বিগেষ্ট ব্রেইন নামক এইরকম একটা গেইম নিয়া মজছিলাম..হালারা এমন নোটিফিকেশন দিত যে মাথায় আগুন ধরে যাইত..

“আপনার বন্ধু কুদ্দুসের মগজ আপনার থেইকা বহুত বড় ও শক্তিশালী।হালায় বহুত পাকনা আর আপ্নে এক্টা আস্ত ভোদাই।এখন আপনি কি ভোদাই ই থাকবেন না কুদ্দুসের মগজ ভাজি কইরা খাইবেন?”

কোন বাপের বেটা এইটা অ্যাকসেপ্ট না কইরা পারব?তো এইক্ষেত্রে প্রথম শর্ত হল আপনাকে গেমসগুলোতে তুখোড় হতে
হবে…তারপর আপনার ডিমান্ড আপনি নিজেই বুঝতে পারবেন…ফ্রেন্ডদের প্রোফাইলে গেম “খ্যাপ” খেলে বেড়ানো প্রথম ফ্রি-ল্যান্সার ফেসবুক গেমার হিসেবেও আপনার নাম গিনেস বুকেও উঠে যেতে পারে !!তো হয়ে যাক….

তরিকা ৪ :
————-
এইটা একটু কষ্টসাধ্য তরিকা..তবে এইটার ইনকাম সবচে বেশি।ফেসবুকে আপনি দেখতে পাবেন হাজার হাজার লাখে লাখে ফ্যানপেজ…বারাক ওবামার ফ্যানপেজ যেমন আসে..তেমনি সবুজ রংয়ের বদনারও ফ্যানপেজ দেখতে পাবেন।তবে এরা কেউই আপনার টার্গেট নয়।আপনার টার্গেট হল ,প্রায়ই দেখবেন আপনার পরিচিত কারও নামে ফ্যানপেজ…আপনার সহপাঠি বা আপনার বড়ভাই।উঠতি কোন গায়ক বা মডেলও হতে পারে আবার একেবারে ভাদাইম্মাও হতে পারে। যাইহোক..আপনার কাজ হল মোটামুটি বিশটার মত ফেইক আইডি তৈরী করে ফ্যানপেজ গুলা সক্রিয় রাখা….আর ফেইক আইডিগুলা মেয়েদের হলে তো কথাই নেই…”ওয়াও ভাইয়া,ইউ আর লুকিং সোওও কিউট”….”আমি ভাইয়ার একজন বিশাআআআল ফ্যান”…টাইপ কমেন্ট দিয়ে ভর্তি করে রাখুন।ফ্যানপেজও চালু থাকল…আপনার বন্ধুর নামও ফাটল…আপনার হাতেও কিসু আসল..দেখেন কারও কিন্তু লস নাই.. 😉 😉

তরিকা ৫ :
————
আচ্ছা আপনি শেয়ার মার্কেট বুঝেন? বুঝেন না…নো প্রবস..ফেসবুকে শেয়ার দিতে পারেন তো? তাইলেই হবে । আপনার ফ্রেন্ডদের মধ্যে অনেককেই দেখবেন ক্রমাগত শেয়ার দিয়ে বেড়াচ্ছে..কেউ নিজের লেখা…কেউ বা পরের লেখা । এক অতি ডেসপারেট বেকুব কবি কে লেখলাম বিভিন্ন জনের ওয়ালে ওয়ালে গিয়া পোষ্ট দিচ্ছে…”দোস্ত এইটা আমি লিখসি একটু পইড়া আসিস.”…ধরে নিন,এরাই আপনার মাছ।আপনি এদের সাথে সরাসরি করপোরেট ডিল এ চলে যাবেন…শেয়ারের জন্য এত..আর শেয়ার করা লিংকে যদি কোন কমেন্ট পড়ে তাইলে এত ।এক্ষত্রে অবশ্য আপনি তরিকা ৮ এর আইডি গুলা ব্যাবহার করে আয়কে বাড়িয়ে নিতে পারেন বহুগুণ।

আপাতত ৫ টা..তবে কাজ না হলে আরও উপায় বাৎলানো যাবে….
…ল্যাটস রক এন্ড খিপ ব্রাউজিং ফেসবুক….

৭,৭৩২ বার দেখা হয়েছে

৬২ টি মন্তব্য : “টিউটোরিয়াল : ফেসবুকে সহজেই টাকা আয়ের উপায়”

  1. আন্দালিব (৯৬-০২)

    ফেক আইডি তৈরি করতে পারবো না। তবে তরিকা ৫ নংটা পছন্দ হৈছে। কবিতা আর লেখার খ্যাপ মারার পদ্ধতিটা খারাপ না! ;;;

    লেখা খুব ভালো হয়েছে বন্য। আর সেইসাথে জন্মদিনের শুভেচ্ছা! :party: :party:

    জবাব দিন
  2. আপনার পরিচিত গোষ্ঠীর মধ্যে অনেককেই পাবেন যারা এখনও জানেনা ফেসবুক খায় না মাথায় দেয়(এদের মধ্যে মেয়েদের সংখ্যাই বেশি)

    😡 😡 😡
    যাই হক লেখা ভালো হয়ছে তাই কিছু কইলাম না!! x-( x-(

    জবাব দিন
  3. মেহেদী হাসান (১৯৯৬-২০০২)

    বন্য, তুই একটা সত্যিকারের মাল...

    তরিকা ১ এই আছি...থাকবো...ইনশাল্লাহ...

    এক্ষত্রে অবশ্য আপনি তরিকা ৮ এর আইডি গুলা ব্যাবহার করে আয়কে বাড়িয়ে নিতে পারেন বহুগুণ।

    ৮ এর জায়গায় ৪ হবে মনে হয়।

    জবাব দিন
  4. "আপনার পরিচিত গোষ্ঠীর মধ্যে অনেককেই পাবেন যারা এখনও জানেনা ফেসবুক খায় না মাথায় দেয়(এদের মধ্যে মেয়েদের সংখ্যাই বেশি)"
    ভাইজান, এই ভুলেরও একটা কারেকশন দিয়ে দেন :teacup:

    জবাব দিন
  5. সাজিদ (২০০২-২০০৮)

    ইয়ে বন্য ভাই আপনার লেখাটা ফেসবুকে শেয়ার করতেসি এই জন্য ৫টাকা আমার পেপ্যাল একাউন্টে পাঠায় দিয়েন (কেউ যদি পেপ্যাল কি কারে কয় না জানেন তাইলে তারাতারি আমার সাথে যোগাযোগ করেন অতি যত্নের সাথে বুঝিয়ে দিব, জানুয়ারির মধ্যে যোগাযোগ করলে ৫% ছার)

    জবাব দিন
  6. রাব্বী আহমেদ (২০০৫-২০১১)

    মজা পাইলাম। ভাই আপনার ফেসবুক আইডিটা কি? জানাইলে উপকৃত হইতাম।

    অফটপিক: বেকুব কবির পরিচয় দিন।কিছুটা সংশয় এ আছি. . .:-D


    নিচের ঠোঁট কামড়ে ধরে কাঁদতে নেই
    খুব সহযে বিশ্বাসে বুক বাঁধছ কেন, বাঁধতে নেই
    বুকের কিছু গভীর কান্না চোখের মাঝে আনতে নেই
    কিছু অতীত স্মৃতির কথা জানার চেষ্টা বৃথাই, জানতে নেই...

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।