লাভ (?!) আজকাল….

“দোস্ত, জি.এফ কে নিয়ে বিজি আছি ।” – এই কথাটাই যেন এখন আধুনিক যুগের ছেলেদের একটা স্টাইল হয়ে গেছে । কাউকে ভালোবাসার নাম এ জি.এফ আখ্যায়িত করে সবার সামনে বলে বেরানোই যেন তাদের ভালবাসার বহিঃপ্রকাশ এর এক মাত্র উপায় । কেউ কেউ আবার হিসাব করে কার কয়টা জি.এফ ! কখন্ও কখন্ও কে কয়টা ছ্যাকা দিছে তার ইতিহাস । কারো বা মাথায় থাকে ব্যাক্আপ প্লান ! আমার প্রশ্ন হল ভালবাসা কি তাহলে এত্ই সস্তা , মুল্যহীন ?

ভালোবাসা আসলে আমাদের কাছে অনেকটাই দুর্বোধ্য ! অবাক হলেন ? যখন একটা মেয়েকে দেখে ভাল লাগে তখন্ই আমরা সেটাকে “লাভ” আখ্যায়িত করি । কিন্তু আমরা কি তখন এটা ভাবি যে তার সাথে আমাদের জীবন আদৌ সুখের হবে কিনা ? আমরা ভাবি নাহ । এই তথাকথিত “লাভ” কে আমি এট্রাকশন ছাড়া আর কিছু বলতে পারছি না দেখে সকল জি.এফ দের বি.এফ দের কাছে আমি দুঃখিত ।

আমার মতে ভালবাসা এমন একটা বস্তু যা শুধু “আই লাভ ইউ” বললেই হয় নাহ । যখন একটা ছেলে একটা মেয়েকে স্বার্থহীন ভাবে মিশতে পারবে, একে অপরকে বুঝতে পারবে, একে অন্যের অনুপস্থিতিতে কঁষ্ট পাবে, একজন এর প্রাপ্তিতে আর একজনের ভাল লাগবে, সুখ দুঃখ সব কিছু বিনা দ্বিধায় শেয়ার করবে, বোধ করি তখন্ই হয়তো ভালবাসা বস্তুটি একটু একটু করে অস্তিত্ব লাভ করতে পারে । তথাপি এক্সেপশনস আর নট এক্জাম্পলস ।
ভালবাসা হলে সম্ভবত কাউকে বলে দিতে হয় নাহ । হয়তো প্রপোজ নামক ক্যাটালিস্টের্ও দরকার পড়ে নাহ । পবিত্র এক অনুভূতির জন্ম নেয় । মনের মধ্যে জন্ম হয় এক আলাদা অস্তিত্বের ।

তবে আমি বলছি না সবার ভালবাসাই তথাকথিত এট্রাকশন তথাপি ৮০ শতাংশ কাপলের অনাস্থায়িত্ব হ্ওয়ার কারণ হিসেবে আমি এই জুভেনাইল লাভ ডিসিশন কে দায়ী করবো । আর এ ভাই , লাভ কি বাজারের মোয়া যে কিনে আনলাম আর ভেঙে ফেললাম ! 😮 আমি ওই বি.এফ গুলারে বলবো , ভাই দয়া করে তোরা ওয়েস্টার্ন কান্ট্রিগুলাতে যা । তোদের মতো মডার্ণদের এদেশে থাকার দরকার দেখতেছি নাহ ।
আমরা বাঙালিদের ও একটু সমস্যা আছে । একটু না অনেক বেশী ই সমস্যা আছে । এ জন্যেই মাঝে মাঝে বিভিন্ন অযাচিত স্থানে ছেলে মেয়েদের ডেডবডি পাওয়া যায় । এটাকে কেউ হয়তো বলবে স্যাকরিফাইস , আমি বলবো গাধামি । যদি কেউ তোমার লাইফ থেকে চলে যায়, ইউ ডোন্ট নিড টু রিমেম্বার কজ ইয়র প্রে সিলেক্টেড লাইফ পার্টনচর ইজ আউট দেয়ার সামহয়ার….

পরিশেষে একটা কথাই বলবো , দয়া করে কেউ লাভ এর পিছনে দৌওড়াইয়েন নাহ । ইট উইল হ্যাপেন এন্ড উইল হ্যাপেন সাডেনলি বিফোর ইউ নো…..

২,০৪৩ বার দেখা হয়েছে

১১ টি মন্তব্য : “লাভ (?!) আজকাল….”

  1. রাব্বী আহমেদ (২০০৫-২০১১)

    ভালোবাসা অনেক পবিত্র ব্যাপার।বর্তমান যুগের ছেলে মেয়েবা তা বোঝেনা।এদের কাছে লাভ মানে পার্কে ঘোরা।সাড়ারাত মোবাইলে কথা বলা।সেক্স করা।দেখলে অনেক খারাপ লাগে।


    নিচের ঠোঁট কামড়ে ধরে কাঁদতে নেই
    খুব সহযে বিশ্বাসে বুক বাঁধছ কেন, বাঁধতে নেই
    বুকের কিছু গভীর কান্না চোখের মাঝে আনতে নেই
    কিছু অতীত স্মৃতির কথা জানার চেষ্টা বৃথাই, জানতে নেই...

    জবাব দিন
  2. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    ভাল লাগলো তোমার জ্ঞানী পোষ্ট। চালিয়ে যাও---

    আসলে এই সমস্যা এখন সারাবিশ্বেই খুব বেশি। গতকাল আমার এক চায়নীজ বান্ধবীর সাথে কথা বলছিলাম। সেও তার দেশ নিয়ে একই কথা বলল। সে আশির দশকের শেষভাগের তিয়েনেনমেনে সরাসরি অংশগ্রহন করেছিল। তারমতে তারাই চায়নার শেষ সুখী প্রজন্ম।
    সবচেয়ে ভাল হয় বেস্ট ফ্রেন্ড আর গার্ল ফ্রেন্ড একই মানুষ হয়।


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  3. তারিক

    "ভালবাসা হলে সম্ভবত কাউকে বলে দিতে হয় নাহ । হয়তো প্রপোজ নামক ক্যাটালিস্টের্ও দরকার পড়ে নাহ । পবিত্র এক অনুভূতির জন্ম নেয় । মনের মধ্যে জন্ম হয় এক আলাদা অস্তিত্বের ।" :boss: :boss: :boss:

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।