skydrive: ২৫ গিগাবাইট ফ্রি অনলাইন স্টোরেজ

অনেকেই পিসির হার্ড ড্রাইভ ক্রাশ হবার ভয়ে গুরুত্বপূর্ণ ডকুমেন্ট গুলোকে অনলাইনে কোথাও সেভ করে রাখেন। এতে হঠাৎ হার্ড ডিস্ক ক্রাশ করলেও খুব একটা সমস্যায় পড়তে হয়না। তবে সমস্যা হলো অনেক অনলাইন স্টোরেজ সাইটই ফ্রিতে খুব বেশি একটা স্পেস দেয় না। আপনিও যদি এসমস্যায় পড়েন তবে Windows Live SkyDrive ব্যাবহার করে দেখতে পারেন। কারন Windows Live SkyDrive আপনাকে দিচ্ছে ফ্রি ২৫ গিগাবাইট অনলাইন স্টোরেজ সুবিধা। এছাড়া এই সাইটটির মাধ্যমে আপনি অনেক বড় সাইজের ফাইলও (গিগাবাইট রেঞ্জ সাইজের) শেয়ার দিতে পারবেন যা হয়ত মেইল এটাচমেন্ট সাইজের লিমিটেশনের জন্য আপনি পাঠাতে পারছিলেন না। এজন্য আপনাকে শুধু স্কাইড্রাইভের পাব্লিক অপশনে গিয়ে ফাইলটি শেয়ারে দিতে হবে। চাইলে আপনি যে কোন ফাইলে ইউজার পাসওয়ার্ড সেট করে দিতে পারেন। এক্ষেত্রে কেবল পাসওয়ার্ড জানা লোকটিই আপনার ফাইলটি ডাউনলোড করতে পারবেন।

আপনার যদি হটমেইল একাউন্ট থাকে তবে স্কাইড্রাইভ এর জন্য আর আলাদা করে ইউজার তৈরি করার দরকার নেই। আপনার হটমেইল একাউন্টের ইউজার নেম আর পাসওয়ার্ড দিয়েই আপনি স্কাইড্রাইভে লগ-ইন করতে পারবেন।

বিস্তারিত জানতে নিচের লিঙ্ক যানঃ
ক্লিক করুন !

১৩ টি মন্তব্য : “skydrive: ২৫ গিগাবাইট ফ্রি অনলাইন স্টোরেজ”

  1. গুলশান (১৯৯৯-২০০৫)

    আমি যতদূর জানতাম, স্কাইড্রাইভে ৫০ মেগাবাইটের বেশী সাইজের ফাইল আপলোড করা যায় না। এটা পরিবর্তন হয়েছে কিনা জানি না। তবে ব্যাপারটা ভালই। ২৫ গিগাবাইট ফ্রি!

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।