দুইটি ‘মন্দের ভালো’ আপডেট

১। আমার লকার- এ “অপঠিত মন্তব্য ” নামে একটি অপশন যোগ করা হয়েছে। এটি কোন পোস্টে আপনার সর্বশেষ ভিজিট এর পর অপঠিত মন্তব্যের সংখ্যা এবং পোস্টের লিংক প্রদর্শন করবে। ব্র্যাকেটে প্রদর্শিত অপঠিত মন্তব্যের সংখ্যার ওপর ক্লিক করলে সরাসরি সবচে পুরোনো অপঠিত মন্তব্যে চলে যাবেন। আর পোস্ট লিংক এর ওপর ক্লিক করলে সংশ্লিষ্ট পোস্ট এ চলে যাবেন। সর্বোচ্চ পনেরটি পর্যন্ত অপঠিত মন্তব্যযুক্ত পোস্ট এর লিংক এই অপশনে প্রদর্শিত হবে। এর জন্য প্রয়োজনীয় তথ্য আপনার ব্রাউজারের কুকি থেকে সংগৃহিত হবে, ডাটাবেজ থেকে নয়। কাজেই আপনি যদি আপনার ব্রাউজারের কুকি পরিষ্কার করেন তাহলে অপঠিত মন্তব্যের সংখ্যাও পরিবর্তিত হয়ে যাবে।

২। ওয়ার্ডপ্রেসের ডিফল্ট গান্ধা টাইপ সার্চ ইঞ্জিন এর পরিবর্তে গুগুল কাস্টম সার্চ ইঞ্জিন যোগ করা হয়েছে। ফলে আগে যে জিনিসটি সার্চ করে হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যেতনা সেটা এখন অনেক নির্ভূল ভাবে এবং অল্পসময়ের মধ্যেই পেয়ে যাবেন। বিশেষ করে সদস্য ডিরেক্টরিতে আপনার পরিচিত কাউকে খুঁজে পাওয়ার ব্যাপারে এটি বেশ সহায়ক হবে।

সবাইকে ধন্যবাদ। শুভ লেখালেখি।

১,৬১৫ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “দুইটি ‘মন্দের ভালো’ আপডেট”

  1. তাইফুর (৯২-৯৮)

    অপশান দুটি আমাদের ব্লগটাকে আরও গতিশীল করবে। 'নিজের খেয়ে বনের মোষ' তাড়ানো সেইসব 'কর্তৃ্পক্ষ'কে সাধুবাদ।

    আমার কিছু আবদার ছিল ...

    ১। আগে প্রতিটা লেখার উপরে 'আগের লিখা', 'পরের লিখা'তে যাবার লিংক ছিল ... এখন নাই। বারবার হোম্পেজে যেতে হয়। এই যেমন আমি, নানা সমস্যায় গত বেশ কিছু দিন অনুপস্থিত থাকার কারনে এখন সব গুলো লেখা একবসায় পড়তে শুরু করেছি ...

    ২। তাড়াহুড়া করে মন্তব্য করে ফেলার পর অনেক সময় ভুল-ভাল চোখে পড়ে ... যে কোন লেখায় নিজের মন্তব্য এডিট করার 'ক্ষমতা' চাই ...

    খুব বেশি 'চাই চাই' করলাম ... সবশেষে তাই 'ক্ষমা' চাই ...


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

    জবাব দিন
  2. মুসতাকীম (২০০২-২০০৮)

    :hatsoff: :hatsoff: :hatsoff: :hatsoff: :hatsoff:


    "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।