ব্যক্তিগত বার্তা প্রেরণের সুবিধা চালু করা হলো

অনেক প্রতীক্ষার পর অবশেষে ব্যক্তিগত বার্তা প্রেরণের সুবিধাটিও যোগ করা হলো!

চায়ের দোকানে আড্ডা দেবার পাশাপাশি এখন থেকে সিসিবি সদস্যরা নিজেদের মধ্যে ব্যক্তিগত বার্তা প্রেরণও করতে পারবেন। লগইন করে ড্যাশবোর্ডে প্রবেশের পর দেখতে পাবেন ব্যক্তিগত বার্তা নামে একটি নতুন অপশন যুক্ত হয়েছে। সেখানে বার্তা প্রেরণ সংক্রান্ত প্রয়োজনীয় লিংক সন্নিবেশিত আছে। পাশাপাশি ড্যাশবোর্ডেও নতুন বার্তা প্রাপ্তির নোটিফিকেশন প্রদর্শিত হবে।

১। আপনি চাইলে একসাথে একাধিক ব্যবহারকারিকে একই বার্তা পাঠাতে পারবেন। এজন্য কীবোর্ডের কন্ট্রোল কী (Ctrl) চেপে ধরে প্রাপকের জায়গায় একাধিক ব্যবহারকারি সিলেক্ট করতে হবে। ড্রপডাউন লিস্ট ক্লিক করে সিলেক্ট করে যাকে পাঠাতে চান তার নাম টাইপ করা শুরু করলেই প্রাপকের ঘরে তার নামটি চলে আসবে।

২। আপনি যদি ব্যক্তিগত বার্তা গ্রহণে অনিচ্ছুক থাকেন তবে আপনার প্রোফাইল সেকশন এ গিয়ে সেই সেটিংস ও নির্বাচন করতে পারবেন। এজন্য সংশ্লিষ্ট অপশনটির পাশ থেকে টিক চিহ্ন তুলে দিয়ে প্রোফাইল আপডেট করতে হবে।

৩। মডারেটররা চাইলে সরাসরি ড্যাশবোর্ড থেকেই আপনার নিবন্ধনকৃত ইমেইলে বার্তা পাঠাতে পারবেন। তবে আপনি যদি এই সুযোগ রহিত করতে চান তবে প্রোফাইল সেকশনে গিয়ে সংশ্লিষ্ট অপশনের পাশের টিক চিহ্ন তুলে দিয়ে প্রোফাইল আপডেট করুন।

৪। নতুন কোন বার্তা আসলে ড্যাশবোর্ডে নোটিফিকেশনের পাশাপাশি আপনি যে ইমেইল আইডি দিয়ে সিসিবিতে নিবন্ধন করেছেন সে মেইলেও একটি নোটিফিকেশন মেইল স্বয়ংক্রিয়ভাবে পৌছে যাবে।

৫। একজন ব্যবহারকারি তার ইনবক্সে সর্বোচ্চ বিশটি বার্তা সংরক্ষণ করে রাখতে পারবেন। এর বেশি হলে নতুন কোন বার্তা এলেও তা আপনার ইনবক্সে ডেলিভারি হবেনা। তবে আপনার ইনবক্স পূর্ণ হয়ে গেলে তা উল্লেখপূর্বক আপনার ইমেইল ঠিকানা বরাবর স্বয়ংক্রিয় মেইল পৌঁছে যাবে।

সর্বোপরি এই সিস্টেমটি যোগাযোগের জন্য কেবল মাত্র একটি সহায়ক মাধ্যম হিসেবে চালু করা হলো। নিয়মিত ইমেইল সার্ভিসের কোন বিকল্প এটি নয় । যে কোন রকমের ফ্লাডিং বা কিংবা এর যথেচ্ছ ব্যবহার পুরোপুরি নিরুৎসাহিত করা হচ্ছে।

ধন্যবাদ।

( প্লাগইন কৃতজ্ঞতা: //www.vincentprat.info/ )

৩৯ টি মন্তব্য : “ব্যক্তিগত বার্তা প্রেরণের সুবিধা চালু করা হলো”

  1. কামরুল হাসান (৯৪-০০)

    এতোজনরে ব্যাক্তিগত বার্তা দিলাম, কেউ জবাব দেয় না।
    এই হইছে সিসিবিতে আমার অবস্থা।
    কেউ পছন্দ করে না। 🙁


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  2. ইউসুফ (১৯৮৩-৮৯)

    এই ব্যবস্থা এডজুট্যাণ্ট এর জন্য বিশেষ উপকারী। কিছু বিশেষ মানুষের ইনবক্সে এখন থেকে কিছু এক্সক্লুসিভ পাঙ্গার নির্দেশ পাঠানো যাবে।

    অনটপিকঃ অনেক ধন্যবাদ একটা সুন্দর ফিচারের জন্য।

    জবাব দিন
  3. মারুফ আহ্‌মেদ (১৯৮১-৮৭)

    উদ্যোগকে স্বাগত জানাই। ধন্যবাদ। যখন "রিপ্লাই টু সেন্ডার" ক্লিক করলাম, দেখা গেল রেসিপিয়েন্টের জায়গায় সবার নাম, অর্থাৎ যাদের মেলটি প্রেরণ করা হয়েছিল। এটা কি "বাগ" বলা যায়? এর থেকে উত্তরণের উপায় কি?

    জবাব দিন
  4. জিহাদ (৯৯-০৫)

    প্রাপকের ঘরে এখন বর্ণানুক্রমিক ভাবে নামগুলো প্রদর্শিত হবে। আশা করি প্রাপক নির্বাচনের ব্যাপারটা আগের চে সহজ হবে। তবে আরো সহজ করার চেষ্টা চলছে।

    পাশাপাশি রিপ্লাই টু সেন্ডার অপশনটিও ঠিক করা হয়েছে।

    এবং লগ ইন করা থাকলে এখন থেকে হোম পেজেও নতুন বার্তা প্রাপ্তির নোটিফিকেশন প্রদর্শিত হবে।


    সাতেও নাই, পাঁচেও নাই

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।